ঢাকা     ২৮ নভেম্বর ২০২২ ||  ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

Biz Tech 24 :: বিজ টেক ২৪

সবচেয়ে সস্তা বাইক আনলো জাপানের কাওয়াসাকি

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ১৪:১৮, ২৭ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৪:২০, ২৭ সেপ্টেম্বর ২০২২

সবচেয়ে সস্তা বাইক আনলো জাপানের কাওয়াসাকি

জাপানি বাইক নির্মাতা কোম্পানি হোন্ডা, সুজুকি ও ইয়ামাহার পরে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে কাওয়াসাকি। সম্প্রতি এই জনপ্রিয় টু-হুইলার প্রস্তুতকারী সংস্থাটি নিয়ে এলো তাদের সবচেয়ে কমদামি বাইক।

কাওয়াসাকি ডব্লিউ১৭৫ বাইকটি দামে সস্তা হলেও ফিচারের দিক থেকে কোনো কমতি রাখেনি কাওয়াসাকি। নকশা দেয়া হয়েছে একেবারেই কাওয়াসাকি ডব্লিউ৮০০-এর মতো। গোলাকার হেডলাইট, টিয়ার-ড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক এবং বক্সি সাইড প্যানেল সবই কাওয়াসাকি ডব্লিউ৮০০-এর অনুকরণে। একইভাবে এটির পেছনে একটি বাঁকা ফেন্ডার দেয়া যাছে, যার সঙ্গে টেইল-লাইট এবং ইন্ডিকেটর সংযুক্ত রয়েছে।

নতুন মডেলটিতে রয়েছে ১৭৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ১৩ পিএস শক্তি ও ১৩ দশমিক ২ এনএম টর্ক সম্পন্ন। ১৩৫ কেজি কার্ব ওয়েট হওয়ায় আউটপুটের সঙ্গে পারফরম্যান্স সামঞ্জস্যপূর্ণ থাকবে বলে মনে করা হচ্ছে।

বাইকটিতে একটি টিউবুলার সেমি ডাবল-ক্র্যাডল ফ্রেম রয়েছে, যা একটি টেলিস্কোপিক ফর্ক এবং টুইন শক অ্যাবজর্বার দ্বারা সাসপেন্ড করা হয়েছে। পিছনের সাসপেনশন ট্রাভেলের কথা বলতে গেলে মাত্র ৬৫ মিমি। ব্রেকিং ডিউটি সামনের দিকে একটি একক ডিস্ক এবং পিছনে একটি ড্রাম দ্বারা পরিচালিত হয়।

ভারতের বাজারে বাইকটির দাম ১ লাখ ৪৭ হাজার, যা বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৮২ হাজার টাকা। দুটি রঙে পাওয়া যাবে বাইকটি। একটি অল-ব্ল্যাক থিম, অন্যটি হলো লাল এবং কালো রঙের একটি ডুয়াল-টোন।