Biz Tech 24 :: বিজ টেক ২৪

গ্রামীণফোনের বড় লভ্যাংশ ঘোষণা

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২১:৩১, ১৮ জুলাই ২০২২

গ্রামীণফোনের বড় লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিকম খাতের কোম্পানি গ্রামীণফোনের পরিচালনা পর্ষদ চলতি বছরের প্রথম ছয় মাসে শেয়ারহোল্ডারদের ১২৫ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

গ্রামীণফোন কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে। অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণার পাশাপাশি কোম্পানিটি চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এ প্রতিবেদনের তথ্য অনুযায়ী চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে।

অন্তর্বর্তী লভ্যাংশ পাওয়ার জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ আগস্ট। ডিএসই জানিয়েছে, লভ্যাংশ ঘোষণার কারণে আজ কোম্পানিটির শেয়ারের দাম বাড়ার ক্ষেত্রে কোন সার্কিট ব্রেকার ছিলো না।

এদিকে চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ৬ টাকা ৮২ পয়সা, যা গত বছরের একই সময়ে ছিলো ৬ টাকা ৩০ পয়সা। এ হিসেবে গত বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ৫২ পয়সা।

আর জানুয়ারি-জুলাই সময়ের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১২ টাকা ৮২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১২ টাকা ৮৯ পয়সা। সে হিসেবে প্রতিটি শেয়ারের বিপরীতে মুনাফা কমেছে ৭ পয়সা।

মুনাফার পাশাপাশি কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য বেড়েছে। চলতি বছরের জুন শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৭ টাকা ২৫ পয়সা, যা গত বছরের ডিসেম্বর শেষে ছিল ৩৬ টাকা ৯৪ পয়সা।

premierbankltd