Biz Tech 24 :: বিজ টেক ২৪

পুঁজিবাজারে আসছে ১০০ কোটি টাকার মিউচ্যুয়াল ফান্ড

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২১:১৬, ২৮ জুন ২০২২

আপডেট: ১৪:২৮, ২ জুলাই ২০২২

পুঁজিবাজারে আসছে ১০০ কোটি টাকার মিউচ্যুয়াল ফান্ড

পুঁজিবাজারে আসছে ১০০ কোটি টাকার একটি মেয়াদী মিউচুয়াল ফান্ড। আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ড নামের এই ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ফান্ডটির প্রাথমিক আকার ১০০ কোটি টাকা।

মঙ্গলবার ৮২৯তম কমিশন সভায় ফান্ডটির অনুমোদন দেয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক মো. রেজাউল করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিএসইসি জানায়, এই ফান্ডের উদ্যোক্তা ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ)। ১০০ কোটি টাকার মধ্যে সিএমএসএফ ৫০ কোটি টাকা এবং আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড ২০ কোটি টাকা প্রদান করেছে। প্রি-আইপিও’র পাঁচ কোটি টাকা দিয়েছে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। বাকি ২৫ কোটি টাকা প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের থেকে সংগ্রহ করা হবে। এই ফান্ডের ইউনিটপ্রতি অভিহিত মূল্য ধরা হয়েছে ১০ টাকা।

বিএসইসির বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড গোল্ডেন জুবিলি মিউচ্যুয়াল ফান্ডের সম্পদ ব্যবস্থাপক হিসেবে কাজ করবে। আর ট্রাস্টি ও কাস্টডিয়ান হিসেবে কাজ করবে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স এবং ব্র্যাক ব্যাংক।

premierbankltd