ঢাকা     ২২ এপ্রিল ২০২৪ ||  ৮ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

মোংলা বন্দরে নিলামে উঠছে বিলাসবহুল ১৪৭ গাড়ি

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ১৬:১০, ২৮ মে ২০২৩

আপডেট: ১৬:১০, ২৮ মে ২০২৩

মোংলা বন্দরে নিলামে উঠছে বিলাসবহুল ১৪৭ গাড়ি

আমদানির পরে নির্দিষ্ট সময়ের মধ্যে ছাড় না করায় মোংলা বন্দরে নিলামে উঠছে বিলাসবহুল ১৪৭টি গাড়ি।

মোংলা কাস্টমস হাউস আগামী ৫ জুন নিলাম প্রক্রিয়া শুরু করবে। এর আগে গত ২৩, ২৪ ও ২৫ মে নিলামে অংশগ্রহণকারীদের জন্য দরপত্র বিক্রি করা হয়। ৩১ মে‘র মধ্যে ঢাকা দক্ষিণ এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, খুলনা এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, চট্টগ্রাম কাস্টম হাউস ও মোংলা কাস্টম হাউসে রক্ষিত দরপত্র বাক্সে দরদাতার ১০ শতাংশ জামানতসহ দরপত্র জমা দেবেন নিলামে অংশগ্রহণকারীরা। ৩০ মে পর্যন্ত মোংলা বন্দরে গিয়ে নিলামে তোলা গাড়ি দেখার সুযোগ রয়েছে। অনলাইনেও নির্দিষ্ট পদ্ধতিতে নিলামে অংশগ্রহণ করা যাবে বলে জানিয়েছেন মোংলা কাস্টমস কর্তৃপক্ষ।

নিলামে ওঠা গাড়ির মধ্যে টয়োটা ভিজ, অ্যাকুয়া হাইব্রিড, প্রোবক্স, এক্সি, হাইব্রিড নিশান, পাজেরো, পিয়ার্স হাইব্রিড, টয়োটা হাইব্রিড, করোলা ফিলডার, হায়েসসহ বিভিন্ন ব্র্যান্ডের ১৯৯৩, ৯৬, ৯৭, ৯৮, ৯৯, ২০০৬, ৭, ৮, ৯, ১১, ১৩, ১৭, ১৮. ১৯, ২০, ২১ ও ২২ মডেলের গাড়ি রয়েছে।

মোংলা কাস্টম হাউস সূত্র জানায়, মোংলা বন্দর দিয়ে আমদানি করা এসব গাড়ি ৩০ দিনের মধ্যে ছাড় করানোর নিয়ম থাকলেও সংশ্লিষ্ট আমদানিকারকরা তা করেননি। নির্দিষ্ট সময়ের পরে আমদানিকারকদের আরও ১০ কার্যদিবস সময় দেয়া হলেও তারা গাড়ি ছাড় করায়নি। এই কারণে নিয়মানুযায়ী পর্যায়ক্রমে নিলামে ওঠানো হচ্ছে এসব গাড়ি। নিলামে অংশগ্রহণকারীদের মধ্যে সর্বোচ্চ দরদাতার তালিকা প্রকাশের পর এই গাড়িগুলো বিক্রি হবে।