Biz Tech 24 :: বিজ টেক ২৪

গ্রামীণফোনের সহায়তায় অনলাইনে শিক্ষা কার্যক্রম চালাবে ভাসানী বিশ্ববিদ্যালয়

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ১৭:১৫, ১০ ডিসেম্বর ২০২০

আপডেট: ১৭:১৬, ১০ ডিসেম্বর ২০২০

গ্রামীণফোনের সহায়তায় অনলাইনে শিক্ষা কার্যক্রম চালাবে ভাসানী বিশ্ববিদ্যালয়

চলমান বৈশ্বিক মহামারিতে শিক্ষার্থীরা যাতে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে নিতে পারেন সে লক্ষ্যে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাথে এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে গ্রামীণফোন। এ চুক্তির আওতায়, ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা অনলাইন ক্লাসে অংশ নেয়ার জন্য গ্রামীণফোনের বাল্ক ডেটা সেবা ব্যবহার করতে পারবেন।

চুক্তি স্বাক্ষর নিয়ে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন বলেন, কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারি আমাদের জীবনে নানা অন্তরায় সৃষ্টি করেছে। কিন্তু আমাদের সব প্রতিকূলতা কাটিয়ে উঠে এগিয়ে যেতে হবে এবং এক্ষেত্রে যৌথ উদ্যোগের বিকল্প নেই। বর্তমান পরিস্থিতিতে নতুন প্রজন্মের ভবিষ্যৎ বিবেচনায় অনলাইন শিক্ষা কার্যক্রম চালিয়ে নেয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই, আমাদের শিক্ষার্থীরা যাতে সুষ্ঠুভাবে অনলাইন শিক্ষা কার্যক্রম চালিয়ে নিতে পারে, এজন্য গ্রামীণফোনের সাথে এমওইউ স্বাক্ষর করতে পেরে আমরা আনন্দিত।

গ্রামীণফোনের বিজনেস ডিভিশনের হেড (ইমার্জিং অ্যাকাউন্টস) শাওন আজাদ বলেন, চলমান বৈশ্বিক মহামারি আমাদের শিক্ষা ব্যবস্থাকে হুমকির মুখে ফেলে দিয়েছে। প্রযুক্তির বিকাশ, নতুন নতুন দক্ষতা রপ্ত, ভ্যালু সৃষ্টি ও বিভিন্ন বিষয়ে সচেতনতা তৈরিতে শিক্ষাই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। শিক্ষাখাতের ওপর নেতিবাচক প্রভাব পড়লে তা দেশের অর্থনীতির ওপরও বিরূপ প্রভাব ফেলবে। তাই, ডিজিটাল বাংলাদেশের পার্টনার হিসেবে এই প্রতিকূল সময়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলো যাতে বাধাহীনভাবে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারে সে বিষয়ে তাদের প্রয়োজনীয় সহায়তা দেয়া আমাদের দায়িত্ব। আমরা সব সময়  সবার জন্য বিভিন্ন ক্ষেত্রে সহজ সল্যুশন নিয়ে আসার চেষ্টা করেছি।