ঢাকা     ২৩ জুলাই ২০২৪ ||  ৮ শ্রাবণ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

‘পুঁজিবাজারে আসছে বড় সুখবর’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২৮, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

‘পুঁজিবাজারে আসছে বড় সুখবর’

পুঁজিবাজারে আগামী মার্চ মাস থেকে সুখবর আসবে বলে প্রত্যাশা করেছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্যভুক্ত ব্রোকার হাউস ট্রাস্ট রিজিওনাল ইকুইটি লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই প্রত্যাশা ব্যক্ত করেন।

এসময় শিবলী রুবাইয়াত বলেন, আইপিও এবং বন্ড মার্কেট ভালো চলছে। আগামী মার্চ মাস থেকে ব্যাংকগুলো ভালো ডিভিডেন্ট দেবে। এই সময়ে পুঁজিবাজারের এক্সপোজার থেকে বাদ যাবে বন্ডের বিনিয়োগ। এর ফলে বাজারে প্রায় ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগের সুযোগ তৈরি হবে। সব মিলিয়ে আগামী মার্চ মাস থেকে পুঁজিবাজার ভালো হবে।

বিএসইসি চেয়ারম্যান বলেন, ফ্লোর প্রাইস উঠানো নিয়ে কোনো আলোচনা হয়নি। কিন্তু কিছু মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে ফ্লোর প্রাইস উঠে যাচ্ছে বলে গুজব ছড়িয়েছে। এক শ্রেণির বিনিয়োগকারী তা শুনে আতঙ্কিত হয়ে শেয়ার বিক্রি করে দিচ্ছে। তারা লোকসানে শেয়ার বিক্রি করে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

বৈঠকে উপস্থিত ছিলেন, বিএসইসির কমিশনার অধ্যাপক ড.শেখ শামসুদ্দিন আহমেদ, আব্দুল হালিম,সিটি ব্রোকারেজের সিইও আফফান ইউসুফ, ব্যাংক এশিয়ার সিকিউরিটিজের সিইও সুমন দাস,গ্রীন ডেল্টা সিকিউরিটিজের সিইও ওয়াফী এসএম খান।