Biz Tech 24 :: বিজ টেক ২৪

সোনালী লাইফের দর বাড়লো ৪৪০ শতাংশ

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৫:২১, ১২ জুলাই ২০২১

সোনালী লাইফের দর বাড়লো ৪৪০ শতাংশ

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার দর বৃদ্ধির শীর্ষে রয়েছে সোনালী লাইফ ইন্স্যুরেন্স। তালিকাভুক্তির পর গত ৮ জুলাই শেয়ারহোল্ডারদের জন্য নগদ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানিটি। লভ্যাংশ ঘোষণার পরবর্তী কার্যদিবস অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর বাড়া বা কমায় কোনো সীমা ছিল না। এ কারনে কোম্পানিটির শেয়ার দর এক লাফে ৭০ টাকা ৫০ পয়সা বা ৪৪০ শতাংশ বেড়েছে।

ডিএসই সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সোনালী লাইফ ইন্স্যুরেন্সের লেনদেন শেষে ক্লোজিং দর ছিল ১৬ টাকায়। আজ লেনদেন শেষে এর ক্লোজিং দর দাঁড়ায় ৮৬ টাকা ৫০ পয়সা।

এর আগে গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করে কোম্পানিটি। আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ এবং ২০২১ সালের সমাপ্ত ৩ মাসের জন্য ২ শতাংশ অন্তবর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে সোনালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। আগামী ২৪ আগস্ট কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ আগস্ট।

এদিকে ডিএসইতে দর বৃদ্ধির তালিকায় উঠে আসা অন্য কোম্পানিগুলোর মধ্যে সিভিও পেট্রোকেমিক্যালের ৯ দশমিক ৯৫ শতাংশ, অলিম্পিক এক্সেসরিজের ৯ দশমিক ৮৫ শতাংশ, সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ডের ৯ দশমিক ৭৩ শতাংশ, ফু-ওয়াং সিরামিকের ৯ দশমিক ৬৯ শতাংশ, সমতা লেদারের ৯ দশমিক ৬৬ শতাংশ, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের ৯ দশমিক ৫৫ শতাংশ, বিডি ফাইন্যান্সের ৯ দশমিক ৪০ শতাংশ, এসিআই ফর্মূলেশনের ৮ দশমিক ৯৪ শতাংশ এবং আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ার দর ৮ দশমিক ৭৩ শতাংশ বেড়েছে।