Biz Tech 24 :: বিজ টেক ২৪

পুঁজিবাজারে আসছে নতুন কোম্পানি

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২০:৫২, ১৬ জুন ২০২২

পুঁজিবাজারে আসছে নতুন কোম্পানি

বুক বিল্ডিং পদ্ধতির মাধ্যমে পুঁজিবাজারে আসতে যাচ্ছে নতুন আরেকটি কোম্পানি। এই জন্য মার্চেন্ট ব্যাংক গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড (জিডিসিএল) এর সাথে চুক্তি করেছে প্রতিষ্ঠানটি। কোম্পানিটি পুঁজিবাজারে আনতে একক ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করবে গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড।

দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান আল-মোস্তফা গ্রুপের অন্যতম কোম্পানি থাই ফয়েলস অ্যান্ড পলিমার ইন্ডাস্ট্রিজ লিমিটেড পুঁজিবাজারে তালিকাভুক্ত করতে চায়। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, বুক বিল্ডিং পদ্ধতিতে ১২০ কোটি টাকা উত্তোলন করবে থাই ফয়েলস অ্যান্ড পলিমার ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আইপিও'র মাধ্যমে উত্তোলন করা টাকা শিল্পক্ষেত্রে ব্যবহৃত রাসায়নিক দ্রব্য উৎপাদনের লক্ষে ব্যবসায় সম্প্রসারন কার্যক্রমে ব্যবহৃত হবে। এসকল উৎপাদিত রাসায়নিক দ্রব্যাদি টেক্সটাইল, ঔষধ, তেল ও গ্যাস, অ্যালুমিনিয়াম, পাল্প ও পেপার,চামড়াশিল্প, ক্যাবল, এবং গৃহস্থালি ভোগ্যপণ্য সহ বাংলাদেশের বাজারে বিভিন্ন উৎপাদন শিল্পে ব্যাপক চাহিদা রয়েছে।

আল-মোস্তফা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল জানান, এই মুহুর্তে পুঁজিবাজারে আসা আমাদের গ্রুপের জন্য বেশ সময়োপযোগী একটি সিদ্ধান্ত। যা আমাদের মূল ব্যবসায়িক কার্যক্রমের সম্প্রসারনকে ত্বরান্বিত করতে প্রয়োজনীয় মূলধন সংগ্রহ করতে সক্ষম করবে।

গ্রীন ডেল্টা ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক মোঃ রফিকুল ইসলাম বলেন, পূর্ণাঙ্গ মার্চেন্ট ব্যাংক হিসেবে পুঁজিবাজারে ভালো কোম্পানিগুলোকে নিয়ে আসার জন্য জিডিসিএল এর নিরন্তর প্রচেষ্টা ছিল। তারই ধারাবাহিকতায়,আমরা এবার বুক বিল্ডিং পদ্ধতির অধীনে থাই ফয়েলস অ্যান্ড পলিমার ইন্ডাস্ট্রিজ লিমিটেডে আইপিওর ইস্যু ম্যানেজার হিসেবে কাজ শুরু করছি।

premierbankltd