Biz Tech 24 :: বিজ টেক ২৪

শেয়ারবাজারে আসছে আরো নতুন পণ্য: বিএসইসি

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৭:১৭, ১৩ জানুয়ারি ২০২২

শেয়ারবাজারে আসছে আরো নতুন পণ্য: বিএসইসি

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, শেয়ারবাজারে উন্নয়নের মাধ্যমে দেশের অর্থনীতিতে অবদান রাখতে যে কোন বাধাই আসুক না কেন সেটা কাটিয়ে লক্ষ্য ও উদ্দেশ্য পূরণ করা হবে। আমরা শুরু থেকেই পণ্য বৈচিত্র্যতা বৃদ্ধির কথা বলে আসছি। বেক্সিমকো সুকুকের মাধ্যমে তার যাত্রা শুরু হয়েছে। ভবিষ্যতে আরও বেশ কিছু পণ্য আসতে যাচ্ছে।

বৃহস্পতিবার ডিএসইর নিকুঞ্জ কার্যালয়ে বেক্সিমকো সুকুক বন্ডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় বিএসইসি চেয়ারম্যান বলেন, আস্তে আস্তে আমাদের অর্থনীতিকে যে স্বপ্ন নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি সেটা বাস্তবায়িত হবে। সরকার, মন্ত্রণালয় এবং ব্যবসায়ী যারা এখন খুব সাহসিকতার সাথে এগিয়ে যাচ্ছে। এখন আমাদের জনগণ, এবং সকলের কাছে একটাই চাওয়া এখন আমাদের একটা স্ট্যাবিলিটি দরকার, বাকিটা পাবলিক-প্রাইভেট সেক্টরই এগিয়ে নিয়ে যেতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএসইর চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান। এছাড়া এসময় উদ্বোধনী বক্তব্য দেন ডিএসইর এমডি তারিক আমিন ভূঁইয়া।

তথ্য মতে, ১১০ টাকায় লেনদেন শুরু হলেও সকাল সাড়ে ১০টায় কোম্পানিটির শেয়ার দর ১০৫ টাকায় লেনদেন হয়েছে। ‘এন’ ক্যাটাগরিভুক্ত বেক্সিমকো গ্রীন সুকুক আল ইস্তিসনা বন্ডের ডিএসইতে ট্রেডিং কোড হচ্ছে : “BEXGSUKUK” এবং কোম্পানি কোড হচ্ছে : ২৬০০৮।