Biz Tech 24 :: বিজ টেক ২৪

পুঁজিবাজার থেকে ৭০০ কোটি টাকা সংগ্রহ করবে দুই ব্যাংক

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৫:১৮, ২৭ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৭:৫১, ২৮ ডিসেম্বর ২০২১

পুঁজিবাজার থেকে ৭০০ কোটি টাকা সংগ্রহ করবে দুই ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির বন্ড অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানি দুটি হচ্ছে- মেঘনা ব্যাংক লিমিটেড ও সাউথইস্ট ব্যাংক লিমিটেড। ব্যাংক দুটি বন্ড ইস্যুর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৭০০ কোটি টাকা সংগ্রহ করবে।

রোববার বিএসইসির ৮০৪তম সভায় এই অনুমোদন দেয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, মেঘনা ব্যাংক লিমিটেড এর বন্ডটি ২০০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডটির ইউনিট প্রতি অভিহিত মূল্য ১ কোটি টাকা। বন্ডটির কুপন হার ৭ শতাংশ (Floor) থেকে ৯ শতাংশ (Ceiling) যা প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের অনুকুলে ইস্যু করা হবে। বন্ড ইস্যুর মাধ্যমে মেঘনা ব্যাংক লিমিটেড Additional Tier-II মূলধনের ভিত্তি শক্তিশালী করবে।

অন্যদিকে সাউথইস্ট ব্যাংকের বন্ডটির ৫০০ কোটি টাকা প্রাইভেট প্রেসমেন্ট এর মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডটির ইউনিট প্রতি অবিহিত মূল্য এক কোটি টাকা। বন্ডটির কুপন হার ৭%(Floor) থেকে ৯%(Ceiling) যা আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়্যাল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তারিকাভুক্ত ব্যাংক, কর্পোরেট প্রতিষ্ঠানসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের অনুকূলে ইস্যু করা হবে।

premierbankltd