ঢাকা     ২৮ নভেম্বর ২০২২ ||  ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

Biz Tech 24 :: বিজ টেক ২৪

২৫ কোটির লটারি জিতে এখন মাথায় হাত অটো চালকের

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ১২:২৩, ২৭ সেপ্টেম্বর ২০২২

২৫ কোটির লটারি জিতে এখন মাথায় হাত অটো চালকের

১৮ সেপ্টেম্বর অনুপের মালয়েশিয়া চলে যাওয়ার কথা ছিল। এর একদিন আগে ১৭ তারিখ ছেলের ব্যাংক ভেঙে পাওয়া টাকায় কেনা লটারি জিতে যান তিনি।লটারিতে ২৫ কোটি রুপি জিতে এখন বিপাকে পড়েছেন ভারতের কেরালার অটো ড্রাইভার অনুপ।

ভারতীয় সংবাদ মাধ্যম ওয়ান ইন্ডিয়ার প্রতিবেদনে জানা যায়, অটো চালিয়ে জীবিকা নির্বাহ করতেন অনুপ। ঠিক করেছিলেন মালয়েশিয়া যাবেন। পরিবারের স্বচ্ছলতা ফেরাতে সেখানে তিনি রাঁধুনির কাজ করবেন। কিন্তু মালয়েশিয়া যেতে গেলে কিছু অর্থের প্রয়োজন প্রাথমিকভাবে। সেই টাকাও তার ছিল না।

তাই তিনি বাধ্য হয়েই ব্যাংকের দ্বারস্থ হয়েছিলেন। ৩ লাখ টাক ব্যাংক থেকে ঋণ নেয়ার আবেদনও করেন। সেই ঋণের আবেদন মঞ্জুর হওয়ার পরেই ভাগ্য বদলে গেল অনুপের।

জানা যায়, অনুপের বাড়ি কেরালার শ্রীবরাহমে। ড্রয়ের এক দিন আগে শনিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় পাজভাঙ্গাদি থেকে ৫০০ টাকায় ‘ওনাম বাম্পার লটারি’র টিকিট কাটেন তিনি। এরপর ২৫ কোটি টাকা জিতে গেলেন। কিন্তু এরপরই পড়েন বিব্রতকর অবস্থায়। চারদিক থেকে সবাই শুধু তার কাছে সাহায্যের আবেদন জানাতে শুরু করে। এক সপ্তাহ পরে তিনি একটি ভিডিও পোস্ট করে তাকে ও তার পরিবারকে বিরক্ত না করার অনুরোধ জানান।

ভিডিও পোস্টে অনুপ বলেন, এর চেয়ে আমি লটারি না জিতলেই ভালো হতো। তৃতীয় পুরস্কার পাওয়াও ভালো ছিল। মানুষের হাত থেকে বাঁচতে বাড়ি বদলানোর পরিকল্পনার কথাও জানান তিনি।

'লটারি জিতে আমি যারপরনাই খুশি ছিলাম,' বলেন তিনি। ঘরে মানুষ আসছিল, ক্যামেরা আসছিল দেখে ভালো লাগছিল। তবে এখন আমি ঘর থেকে বের হতে পারছি না। কোথাও যেতে পারছি না। আমার বাচ্চা অসুস্থ, অথচ তাকেও ডাক্তারের কাছে নিয়ে যেতে পারছি না।

তিনি জানান সকাল হতেই মানুষ তাঁর বাড়িতে এসে ভীড় জমাতে শুরু করে। আমি শুধু মানুষকে এটাই বলি যে আমি এখনও টাকা পাইনি। কিন্তু আমি যত যাই বলি না কেন কেউ আমার সমস্যাগুলো বোঝার চেষ্টাই করে না। অনুপ জানান সে ও তার পরিবার এখন মানুষের থেকে বাঁচতে আত্মীয়দের বাসায় থাকছেন।