Biz Tech 24 :: বিজ টেক ২৪

সূচকের বড় পতনে কমেছে লেনদেন

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৫:৩১, ২৪ নভেম্বর ২০২১

সূচকের বড় পতনে কমেছে লেনদেন

সপ্তাহের চতুর্থ কর্মদিবসে দেশের প্রধান শেয়ারবাজারে সূচকের বড় পতনে শেষ হয়েছে লেনদেন। বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক আবারও ৭ হাজারের নিচে নেমেছে। এদিন শেয়ার ও ইউনিট লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর বেশির ভাগেরই দর কমেছে।

বুধবার ডিএসইর প্রধান সূচক ‘ডিএসই এক্স’ আগের দিনের তুলনায় ৯৫ পয়েন্ট কমেছে। যার ফলে সূচকটি নেমে এসেছে সাত হাজারের নিচে। বর্তমানে প্রধান সূচক ৬ হাজার ৯১৭ পয়েন্টে অবস্থান করছে।

প্রধান সূচকের সঙ্গে ডিএসইর অপর দুই সূচকেরও এদিন পতন হয়েছে। শরীয়াহ ভিত্তিক কোম্পানিগুলো নিয়ে গঠিত ‘ডিএসই এস’ আজ ১৬ পয়েন্ট কমেছে। আর বাছাই করা কোম্পানিগুলো নিয়ে গঠিত ‘ডিএসই ৩০’ কমেছে ২৯ পয়েন্ট।

সূচকের পতনের দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে টাকার অংকে লেনদেনও কমেছে। আগের দিনের তুলনায় লেনদেন কমেছে ১৮৫ কোটি টাকা। আজ ডিএসইতে ১ হাজার ১২৯ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। মঙ্গলবার লেনদেন হয়েছিল ১ হাজার ৩১৪ কোটি টাকার।

সপ্তাহের চতুর্থ কর্মদিবসে দেশের প্রধান শেয়ারবাজারে মোট ৩৬৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ২৫৯টি কোম্পানির শেয়ারদর আজ কমেছে। বেড়েছে ৭৫টির। আর ৩১টি কোম্পানির শেয়ারদর আজ অপরিবর্তিত ছিল।