ঢাকা     ২৬ এপ্রিল ২০২৪ ||  ১৩ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

যুক্তরাজ্যভিত্তিক গ্লোবাল ব্র্যান্ডস ম্যাগাজিন পুরস্কার পেলো নগদ

প্রকাশিত: ২১:৫৭, ২১ ডিসেম্বর ২০২২

যুক্তরাজ্যভিত্তিক গ্লোবাল ব্র্যান্ডস ম্যাগাজিন পুরস্কার পেলো নগদ

যুক্তরাজ্যভিত্তিক ম্যাগাজিন গ্লোবাল ব্র্যান্ডস পুরস্কার পেয়েছে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। ‘বেস্ট ইনোভেটিভ ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ব্র্যান্ড’ হিসেবে পুরস্কার পেলো নগদ। একই সঙ্গে ‘ফিনটেক পারসোনালিটি অব দ্য ইয়ার ২০২২’ হিসেবে নগদের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুকের নাম ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ মাত্র সাড়ে তিন বছরের মধ্যে বাংলাদেশের অন্যতম শীর্ষ অর্থনৈতিক সেবায় পরিণত হয়েছে। বাংলাদেশের প্রান্তিক মানুষে অর্থনৈতিক অন্তর্ভুক্তিতে অসামান্য অবদান রাখছে প্রতিষ্ঠানটি। স্বল্প সময়ের মধ্যে প্রায় সাড়ে ছয় কোটি গ্রাহক তৈরি করেছে নগদ। বিশেষ করে ই-কেওয়াইসি এবং ডিজিটাল কেওয়াইসি উদ্ভাবনের মাধ্যমে তাৎক্ষণিক অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা করে এই খাতে বিপ্লব এনেছে প্রতিষ্ঠানটি।

এসবকিছু বিবেচনায় নিয়ে এ বছরের সেরা এমএফএস হিসেবে নগদকে পুরস্কার দিয়েছে গ্লোবাল ব্র্যান্ড ম্যাগাজিন। গ্লোবাল ব্র্যান্ড ম্যাগাজিন বিশ্বজুড়ে ডিজিটাল সেবায় অবদান দেখে বিশ্বের অন্যতম সেরা ব্র্যান্ডগুলোকে পুরস্কৃত করে থাকে। তারা সেসব প্রতিষ্ঠানকে পুরস্কৃত করে, যারা অর্থনীতি, শিক্ষা, জীবনব্যবস্থা, উদ্ভাবন, টেকনোলজি, রিয়েল এস্টেট নিয়ে কাজ করে।

গত ১০ ডিসেম্বর দুবাইয়ের পাম জুমেইরাহতে অনুষ্ঠিত হয় এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান। নগদের অন্যতম পরিচালক ফয়সাল চৌধুরী এবং করপোরেট কমিউনিকেশন্স বিভাগের সিনিয়র ম্যানেজার সামিয়া শারমিন এই অনুষ্ঠানে নগদের পক্ষে পুরস্কার গ্রহণ করেন।

এর আগে বাংলাদেশে প্রথম ই-কেওয়াইসি উদ্ভাবনের জন্য বেস্ট ইনোভেটিভ ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস অ্যাওয়ার্ড, বিশ্ব সেরা ফিনটেক উদ্যোগ হিসেবে ইনক্লুসিভ ফিনটেক ফিফটি অ্যাওয়ার্ড, বেস্ট ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার অ্যাওয়ার্ড, উইটসা গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড, ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ড, ই-কমার্স মুভার অ্যাওয়ার্ড, বেস্ট মার্কেটিং কমিউনিকেশন অ্যাওয়ার্ডসহ দেশীয় ও আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করেছে ‘নগদ’।