ঢাকা     ২৯ মার্চ ২০২৪ ||  ১৫ চৈত্র ১৪৩০

Biz Tech 24 :: বিজ টেক ২৪

পুলিশ সদস্যদের ‘নগদ’ লেনদেন ফ্রি

প্রকাশিত: ১৫:৪৮, ২০ ডিসেম্বর ২০২২

পুলিশ সদস্যদের ‘নগদ’ লেনদেন ফ্রি

বাংলাদেশ পুলিশ বাহিনীর সকল সদস্যদের সব ধরনের লেনদেন সেবা চার্জ ফ্রি করার ঘোষণা দিয়েছে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে মহান বিজয় দিবস উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে পুলিশের জনসেবার প্রতি কৃতজ্ঞতার অংশ হিসেবে এ ঘোষণা দেন নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক।

এ সময় নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, পুলিশ সদস্যদের এমন পদ্ধতি চালু করে যেতে চাই, যাতে ভবিষ্যতে আমি নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক না থাকলেও যাতে সকল পুলিশ সদস্য আজীবনের জন্য নগদ-এর সকল সেবা ফ্রি-তে উপভোগ করতে পারেন। এ কাজে পুলিশ সদস্যদের ডাটাবেইজ তৈরির কাজ দ্রুতই শুরু করতে চাই আমরা।

তানভীর এ মিশুক আরো বলেন, পুলিশ সদস্যরা সব সময় আমাদেরকে নিরাপত্তা দেয়াসহ নানান ধরনের সেবা দেয়। তার বিনিময়ে আমরা কখনো ধন্যবাদ পর্যন্ত বলি না। কিন্তু ধন্যবাদ জানানো এবং কৃতজ্ঞতার অংশ হিসেবে পুলিশ বাহিনীর সকল সদস্যের জন্য নগদ-এর পক্ষ থেকে সামান্য এই সুবিধা দেয়া হচ্ছে।

চার্জ ফ্রি লেনদেন চালু হলে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস খাতে এটি হবে বিশেষায়িত কোনো বাহিনীর জন্য প্রথম এ ধরনের কোনো উদ্যোগ। এ ছাড়া পুলিশ বাহিনীতে কর্মরত আছে বা ছিলেন এমন মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার নিয়ে সংকলিত বই প্রকাশের ঘোষণা দেন নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক। এর আগে সশস্ত্র বাহিনীর ২৫ জন বীর মুক্তিযোদ্ধার সাক্ষাৎকার নিয়ে নগদ এটি বই ‘বীরের মুখে বীরত্বগাথা’প্রকাশ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, পুলিশ বাহিনীর জন্য নগদ-এর চার্জ ফ্রি লেনদেন চালুর যে ঘোষণা দেয়া হল, সেটি দারুণ এক সুযোগ বলে মনে করি।