Biz Tech 24 :: বিজ টেক ২৪

নতুন কোম্পানি অধিগ্রহণ করবে এডিএন টেলিকম

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২২:৪৩, ৬ জুলাই ২০২২

নতুন কোম্পানি অধিগ্রহণ করবে এডিএন টেলিকম

পুঁজিবাজারে তালিকাভুক্ত তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি এডিএন টেলিকম লিমিটেডের পর্ষদ নতুন একটি কোম্পানির শেয়ার অধিগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। এ লক্ষ্যে কোম্পানিটির সঙ্গে খসড়া শেয়ার হস্তান্তর চুক্তি স্বাক্ষর করেছে এডিএন টেলিকম।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তথ্য অনুযায়ী, এসওএস ডেভেলপমেন্টের ৬০ শতাংশ শেয়ার অধিগ্রহণে এডিএন টেলিকমের ব্যয় হবে ২ কোটি টাকা। যা কোম্পানিটির নিজস্ব তহবিল থেকে পরিশোধ করা হবে। নিয়ন্ত্রক সংস্থার সব আনুষ্ঠানিকতা পরিপালন করে কোম্পানিটির উল্লেখিত শেয়ার অধিগ্রহণ করবে এডিএন টেলিকম।

এসওএস ডেভেলপমেন্ট একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি, এটি ফায়ার সিকিউরিটি সলিউশনের সেবামূলক ব্যবসা করে থাকে। কোম্পানিটি ‘ফায়ার সার্ভিস ওয়েলফেয়ার ট্রাস্ট’র সঙ্গে একটি যৌথ চুক্তি স্বাক্ষর করেছে। চুক্ত অনুযায়ী, কোম্পানিটি নিজস্ব ইনস্ট্যান্ট রেসপন্স সিস্টেমের (আইআরএস) মাধ্যমে উদ্ভাবনী ডিভাইস দিয়ে ফায়ার গার্ড হিসেবে ফায়ার সিকিউরিটি সলিউশনের সেবা প্রদান করবে। দশ বছর মেয়াদি এ চুক্তির ফলে কোম্পানিটির আনুমানিক প্রতি বছর ৫০ কোটি টাকা রাজস্ব আসবে।

২০১৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এডিএন টেলিকমের অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৬৪ কোটি ৬৫ লাখ ২০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৬১ কোটি ৮৬  লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৬ কোটি ৪৬ লাখ ৫১ হাজার ৬৬৬।

premierbankltd