Biz Tech 24 :: বিজ টেক ২৪

তিন ব্যাংকসহ ৯ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৪:৪৫, ১৭ অক্টোবর ২০২১

তিন ব্যাংকসহ ৯ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি ব্যাংকসহ নয় কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। এসব কোম্পানি অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করতে পারে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড, ন্যাশনাল ব্যাংক, যমুনা ব্যাংক, লিন্ডে বাংলাদেশ, ইউনাইটেড ইন্স্যুরেন্স, সায়হাম টেক্সটাইল মিলস, সায়হাম কটন মিলস, ইউনিক হোটেলে ও কেডিএস এক্সেসরিজ লিমিটেড

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আগামী ২৫ অক্টোবর বিকাল ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩০ সেপ্টেম্বর,২০২১ সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি। আগের প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ৯০ পয়সা।

ন্যাশনাল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা সভা আগামী ২১ অক্টোবর বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩০ জুন ও ৩০ সেপ্টেম্বর,২০২১ সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি। আগের প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ১৩ পয়সা।

ব্যাংক খাতের অপর কোম্পানি যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আগামী ২৭ অক্টোবর বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩০ সেপ্টেম্বর,২০২১ সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। আগের প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ১ টাকা ০৪ পয়সা।

লিন্ডে বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আগামী ২১ অক্টোবর বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩০ জুন ও ৩০ সেপ্টেম্বর,২০২১ সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। আগের প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ২২ টাকা ৫৪ পয়সা।

ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আগামী ২১ অক্টোবর বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩০ জুন ও ৩০ সেপ্টেম্বর, ২০২১ সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। আগের প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ৯৩ পয়সা।

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি সায়হাম টেক্সটাইল মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আগামী ২৮ অক্টোবর বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩০ জুন,২০২১ সমাপ্ত সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। আগের বছর কোম্পানিটি কোনো লভ্যাংশ দেয়নি।

একই গ্রুপের সায়হাম কটন মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আগামী ২৭ অক্টোবর বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। আগের বছর এ কোম্পানিটিও কোনো লভ্যাংশ দেয়নি।

কেডিএস এক্সেসরিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আগামী ২৫ অক্টোবর বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩০ জুন,২০২১ সমাপ্ত সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি। আগের বছর কোম্পানিটি ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিক হোটেলের লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত পরিচালনা পর্ষদের বোর্ড সভা আগামী ২৫ অক্টোবর বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।