Biz Tech 24 :: বিজ টেক ২৪

র‍্যানসমওয়্যার মোকাবেলায় এক সঙ্গে কাজ করবে ইসরায়েল-যুক্তরাষ্ট্র

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ১৬:৫২, ১৫ নভেম্বর ২০২১

আপডেট: ১৬:৫২, ১৫ নভেম্বর ২০২১

র‍্যানসমওয়্যার মোকাবেলায় এক সঙ্গে কাজ করবে ইসরায়েল-যুক্তরাষ্ট্র

মার্কিন ট্রেজারি ডিপার্টমেন্ট জানিয়েছে র‍্যানসমওয়্যার হামলা মোকাবেলায় ইসরায়েলের সাথে এক সঙ্গে কাজ করবে দেশটি। দুই দেশ সাইবার নিরাপত্তা মোকাবেলায় একটি যৌথ টাস্কফোর্স চালু করবে।

টাস্ক ফোর্স সাইবার নিরাপত্তা প্রবিধান এবং হুমকি বুদ্ধিমত্তা সহ আর্থিক খাতের সাথে সম্পর্কিত তথ্য ভাগ করে নেয়ার জন্য একটি সমঝোতা স্মারক তৈরি করবে।

এই ঘোষণাটি অক্টোবরে হোয়াইট হাউসে ইউরোপীয় ইউনিয়ন এবং ইসরায়েল সহ ৩০টিরও বেশি দেশের সাথে অনুষ্ঠিত র‍্যানসমওয়্যার সম্পর্কিত একটি ভার্চুয়াল বৈঠকের অনুসরণ করে।

ট্রেজারির ডেপুটি সেক্রেটারি ওয়ালি অ্যাডেইমো তখন ভার্চুয়াল মুদ্রার অপব্যবহার এবং র‍্যানসমওয়্যার ব্যবসায়িক মডেলকে ব্যাহত করতে আন্তর্জাতিক সহযোগিতার জন্য অনুরোধ করেছিলেন।

অংশীদারিত্বটি র‍্যানসমওয়্যারের বৃদ্ধির বিরুদ্ধে লড়াই করার জন্য নেয়া পদক্ষেপগুলি অনুসরণ করে যা বেশ কয়েকটি বড় মার্কিন সংস্থাকে আঘাত করেছে, যার মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের বৃহত্তম জ্বালানী পাইপলাইনে আক্রমণ রয়েছে যা বেশ কয়েক দিন ধরে জ্বালানী সরবরাহকে বিকল করে দিয়েছিল।

ট্রেজারি বিভাগ জানিয়েছে, ফিনটেক এবং সাইবার সিকিউরিটি সম্পর্কিত সমস্যাগুলি সমাধানের জন্য রবিবার একটি বৃহত্তর ইউএস-ইসরায়েল টাস্ক ফোর্সও চালু করা হয়েছিল।

এই মাসের শুরুর দিকে, মার্কিন বিচার বিভাগ আমেরিকান লক্ষ্যবস্তুগুলির বিরুদ্ধে সবচেয়ে খারাপ র‍্যানসমওয়্যার হামলার জন্য একজন ইউক্রেন নাগরিক এবং একজন রাশিয়ানকে অভিযুক্ত করেছে।