ঢাকা     ২৮ নভেম্বর ২০২২ ||  ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

Biz Tech 24 :: বিজ টেক ২৪

ই-ভ্যালির সাইক্লোন অফারের নামে সাইক্লোন প্রতারণা

সাইফুল ইসলাম শান্ত

প্রকাশিত: ১৭:৩০, ১ মার্চ ২০২১

ই-ভ্যালির সাইক্লোন অফারের নামে সাইক্লোন প্রতারণা

ইকমার্স প্রতিষ্ঠান ই-ভ্যালির প্রতারণা নিয়ে অভিযোগ করেও কোনো প্রতিকার না পাওয়ার অভিযোগ গ্রাহকদের। একটি অফারের পণ্য না দিয়ে অন্য আরেকটি অফার দেয় প্রতিষ্ঠানটি। ই-ভ্যালির বিরুদ্ধে গ্রাহকদের অভিযোগ সাইক্লোন অফারের নামে প্রতিষ্ঠানটি সাইক্লোন প্রতারণা করে যাচ্ছে। যা দেখেও না দেখার ভ্যান করছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মাহামুদুল হাসান ফকির নামে একজন গ্রাহক বলেন, গত বছরের ২৬ ডিসেম্বর ই-ভ্যালির সাইক্লোন অফারে একটি ফোন ও একটি ফ্রিজ অর্ডার করছি। ফোনটা ৪৯দিন পর পেলেও ৬৪দিন অতিক্রম হয়ে গেছে ফ্রিজটি এখনো পেলাম না । ই-ভ্যালি বলে ৪৫ দিনের মধ্যে ডেলিভারি সম্পন্ন করবে। বেশ কয়েক বার জানানো হয়েছে। বার বার তারা সময় দিয়ে সহায়তা করতে বলে। আর কত সময় দিতে হবে?

পার্থ নামে এক গ্রাহক ই-ভ্যালির ভেরিফাইড ফেসবুক পেজে অভিযোগ করেন, একজন সাধারন ক্রেতা হিসেবে আমার প্রতিটি টাকা এবং প্রতিটি পণ্যের আপডেট অনেক গুরুত্বপূর্ণ। ই-ভ্যালি অনেক বিক্রেতার টাকা পরিশোধ না করাতে তারা অর্ডার ক্যান্সেল করে দিচ্ছেন। অথচ আপনারা আপনাদের সক্ষমতা বৃদ্ধি না করে অর্থাৎ ক্রেতাদের প্রোডাক্ট ডেলিভারি না দিয়ে আজ ডিপ্লোমেটিক ওয়েতে ক্রেতাদের টাকা অন্য খাতে ইনভেস্ট করছেন। আপনারা ভালো করে লক্ষ্য করুন আপনাদের প্রতিটি পোস্টে কতটি নেগেটিভ কমেন্টস আর কয়টি পজেটিভ কমেন্ট করে। আপনারা ক্রেতাদের টাকা নিয়ে স্পন্সর আর বিজ্ঞাপন দিচ্ছেন অথচ ক্রেতাদের পণ্য ডেলিভারি দিচ্ছেন না। ক্রেতাদের আর্তনাদ শুনুন এভাবে ছিন্নমুকুল এর ফল সব সময় ভালো হয় না। সরকারকে বিনীত অনুরোধ জানাচ্ছি ই-ভ্যালির এসব অনিয়ম বন্ধের জন্য।

আলামিন আল হাসান নামে অপর এক গ্রাহক অভিযোগ করেন, মাসের পর মাস অপেক্ষা করাকে বলা হয় কিছুটা সময় অপেক্ষা করেন। দয়া করে আমাকে আর হয়রানি করবেন না। অনুরোধ আপনাদের কাছে। টাকা পেমেন্ট করার পর আমার অফারটা আপনারা ক্যান্সেল করে দিয়েছেন আর বলেছিলেন একমাস পর টাকা ফিরিয়ে দিবেন।
কিন্ত টাকা না দিয়ে আপনারা আমাকে হয়রানি করছেন। আমার মতো ই-ভ্যালির প্রতারণার শিকার হাজারো গ্রাহক।

রুপক রায়হান নামে এক গ্রাহক বলেছেন, ইভ্যালি বাটপারি শুরু করেছে। ডেলিভারি না দিয়ে ডেলিভারি দেখাচ্ছে।। ১৫ দিন হয়ে গেলো তবুও সমাধান করে দিচ্ছে না। কেউ ইভ্যালিতে অডার করবেন না।। ওরা টাকা মেরে চলে যাওয়ার ধান্দা করছে। এখন আমার কমেন্ট রিপ্লাই দিবে স্যার আরো কিছু সময় দিয়ে সাহায্য করবেন। #বয়কট ইভ্যালি।