ঢাকা     ১৭ জুন ২০২৪ ||  ৩ আষাঢ় ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

আইফোন ১৫: যেসব কারণে বেশি হতে পারে দাম

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ২২:০৮, ৯ সেপ্টেম্বর ২০২৩

আইফোন ১৫: যেসব কারণে বেশি হতে পারে দাম

আর মাত্র দুই দিনের অপেক্ষা, ১২ সেপ্টেম্বর আসছে অ্যাপলের নতুন আইফোন। ‘ওয়ান্ডারলাস্ট’ ইভেন্টে অ্যাপলের আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো ও আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেল উন্মোচন করা হবে।

জানা গেছে, মার্কিন প্রযুক্তি জায়ান্ট কোম্পানিটি আইফোন ১৫ প্রো মডেলের দাম ১০০ থেকে ২০০ ডলার পর্যন্ত বাড়াতে পারে। মূলত টাইটানিয়াম চেসিস ও উন্নত ক্যামেরার কারণে এ দাম বৃদ্ধি হচ্ছে।

ট্রেন্ডফোর্স সহ আরো বেশ কয়েকটি রিসার্চ ফার্ম দাবি করেছে, আসন্ন আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স -এর দাম পূর্বসূরিদের থেকে ১০০ ডলার বেশি রাখা হবে। যদি এই খবর সত্যি হয়, তবে আগামী ১২ই সেপ্টেম্বর আইফোন ১৫ প্রো ১,০৯৯ ডলার এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স ১,১৯৯ ডলার মূল্যের সাথে লঞ্চ হতে পারে। মূলত টাইটানিয়াম চ্যাসিস এবং পেরিস্কোপ-স্টাইলের টেলিফোটো রিয়ার ক্যামেরা লেন্স ব্যবহারের কারণেই আইফোন ১৫ সিরিজ এরূপ মূল্যবৃদ্ধি দেখবে বলে মনে করা হচ্ছে।

বিশ্লেষক লুক ইন জানিয়েছেন, স্টেইনলেস স্টিলের পরিবর্তে টাইটানিয়াম চেসিস ও পেরিস্কোপ ক্যামেরা সিস্টেম ব্যবহার করার কারণে আইফোন ১৫ প্রো’র দাম বৃদ্ধি পাবে। পেরিস্কোপ ক্যামেরা সিস্টেমটি ৫-৬ গুণ বেশি অপটিক্যাল জুম করতে পারবে।