ঢাকা     ২৯ মার্চ ২০২৪ ||  ১৫ চৈত্র ১৪৩০

Biz Tech 24 :: বিজ টেক ২৪

তিন গুণেরও বেশি মুনাফা বাড়লো লংকাবাংলা ফাইন্যান্সের

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৭:৫১, ১ জুন ২০২১

তিন গুণেরও বেশি মুনাফা বাড়লো লংকাবাংলা ফাইন্যান্সের

চলতি বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) তিন গুণেরও বেশি মুনাফা বেড়েছে ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের। আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে প্রায় ২৩ কোটি টাকা। যেখানে আগের বছরের একই সময়ে মুনাফা ছিল প্রায় ৭ কোটি টাকা।

লংকাবাংলা ফাইন্যান্সের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির নিট পরিচালন আয় হয়েছে ৬০ কোটি ৬৮ লাখ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে নিট পরিচালন আয় ছিল ২০ কোটি ৯৫ লাখ টাকা। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪১ পয়সা, যা এর আগের বছরের একই সময়ে ছিল ১৩ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ১৫ পয়সায়।

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে লংকাবাংলা ফাইন্যান্সের পর্ষদ। আলোচ্য হিসাব বছরে প্রতিষ্ঠানটির কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে ৯৭ কোটি ৮৫ লাখ টাকা। এর আগের হিসাব বছরে যা ছিল ৫০ কোটি ৮২ লাখ টাকা। সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির এককভাবে কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৮২ কোটি ৫৭ লাখ টাকা।