ঢাকা     ২৩ জুলাই ২০২৪ ||  ৮ শ্রাবণ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

ব্যবসা বাড়াতে নতুন বিনিয়োগে যাচ্ছে রেনেটা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪২, ২০ নভেম্বর ২০২৩

আপডেট: ২০:৩১, ২০ নভেম্বর ২০২৩

ব্যবসা বাড়াতে নতুন বিনিয়োগে যাচ্ছে রেনেটা

অত্যাধুনিক ডায়াগনস্টিক ল্যাবরেটরি স্থাপনে ঢাকার ইস্কাটন গার্ডেন রোডে জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে ওষুধ প্রস্তুতকারক কোম্পানি রেনেটা লিমিটেড।

রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রকাশিত রেনেটার তথ্যানুযায়ী, কোম্পানির পরিচালনা পর্ষদ ৩৬.৩৩ কোটি টাকা ব্যয়ে ২৫ শতাংশ জমি কেনার অনুমোদন দিয়েছে।

কোম্পানির কর্মকর্তারা জানান, নির্বাচিত স্থানটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ দেশের দুটি প্রধান স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান বারডেম জেনারেল হাসপাতাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এর খুব কাছেই অবস্থিত। ফলে রোগীরা খুব সহজেই বিভিন্ন ধরনের টেস্ট করতে পারবে।

রেনেটার কোম্পানি সেক্রেটারি মো. জুবায়ের আলম জানান, রোগ শনাক্ত করতে সব ধরনের পরীক্ষা করা হবে এই ডায়গনিস্টিক ল্যাবরেটরিতে, যেন রোগীদের দেশের বাইরে যেতে না হয়। বর্তমানে বিশ্বমানের ডায়াগনস্টিক টেস্টিং সিস্টেমে অনেক পিছিয়ে আছি আমরা, তাই এই শূন্যতা পূরণ করতে চাই আমরা।

রেনেটার ওয়েবসাইট অনুযায়ী, রেনাটা দেশের চতুর্থ বৃহত্তম ফার্মাসিউটিক্যাল কোম্পানি এবং পশুর ওষুধ তৈরিতে শীর্ষ প্রতিষ্ঠান। রেনেটা প্রায় ১৬টি দেশে তার পণ্য রপ্তানি করে।

রেনেটা অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ, পূর্ণাভা এবং রেনেটা অঙ্কোলজি নামে তিনটি সংস্থা রয়েছে রেনেটা লিমিটেডের মালিনাকানাধীন। ২০২২-২৩ অর্থবছরে শেয়ারহোল্ডারদের ৬২.৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে প্রতিষ্ঠানটি।