Biz Tech 24 :: বিজ টেক ২৪

৬০০ কর্মী ছাঁটাই করে আউটসোর্সিংয়ে কাজ চালাবে বোয়িং

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ১৪:১৮, ৮ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৩:১২, ১০ ফেব্রুয়ারি ২০২১

৬০০ কর্মী ছাঁটাই করে আউটসোর্সিংয়ে কাজ চালাবে বোয়িং

ক্লাউড পরিষেবা ও ডাটাবেজসহ তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট কাজের একটি বড় অংশ আউটসোর্স করবে বোয়িং। আগামী এপ্রিল থেকে মাল্টিন্যাশনাল প্রযুক্তি সংস্থা ডেল মার্কিন উড়োজাহাজ জায়ান্ট বোয়িংয়ের এ কাজ শুরু করবে। এ পদক্ষেপের মাধ্যমে ৬০০ কর্মীকে ছাঁটাই করা হবে বলে জানিয়েছে বোয়িং।

দ্য সিয়াটল টাইমস একটি প্রতিবেদনে জানিয়েছে, বোয়িংয়ের তথ্যপ্রযুক্তি ও উপাত্ত বিশ্লেষণ বিভাগের সহসভাপতি সুসান ডনিজ কর্মীদের বৃহস্পতিবার বলেছেন, বরখাস্ত করা কর্মীরা সংস্থাটির আইটি কর্মীদের প্রায় ১০ শতাংশের প্রতিনিধিত্ব করে। ক্ষতিগ্রস্ত কর্মচারীরা বেশির ভাগই ইউনিয়নের অন্তর্ভুক্ত নয়। তাদের সংস্থার মধ্যে অন্য কাজ খুঁজে পেতে হবে, ডেলে কাজের জন্য আবেদন করতে হবে কিংবা চাকরি থেকে বাদ পড়তে হবে। এ পদক্ষেপ সংস্থার দক্ষতা বৃদ্ধি করবে, পরিচালনা সহজ করবে এবং আমাদের ডিজিটাল রূপান্তরকে এগিয়ে নেবে।

প্রতিবেদনে বলা হয়েছে, বোয়িংয়ের প্রধান অফিস সেন্ট লুইস শহরের প্যুজেট রিজিয়ন এবং দক্ষিণ ক্যারোলিনা শহরের চার্লস্টনে সবচেয়ে বড় ছাঁটাই হতে পারে। সংস্থাটির কর্মকর্তারা আগামী কয়েক বছরে কারখানা ও অফিসের স্থান ৫০ লাখ বর্গফুট কমিয়ে আনা এবং বাসা থেকে কাজ করার পরিকল্পনাও ঘোষণা করেছেন।