ঢাকা     ১৯ মে ২০২৪ ||  ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

এক সঙ্গে কাজ করবে নগদ-নর্থ সাউথ ইউনিভার্সিটি

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ২২:২৪, ২৫ অক্টোবর ২০২২

এক সঙ্গে কাজ করবে নগদ-নর্থ সাউথ ইউনিভার্সিটি

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এই সমঝোতার মধ্য দিয়ে প্রতিষ্ঠান দুটি বিভিন্ন কার্যক্রম পরিচালনা করবে, যেখান থেকে উপকৃত হবেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা।

মঙ্গলবার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এ সময় নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে সমঝোতা স্মারকে সই করেন ‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘নগদ’-এর নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলক, মোহাম্মদ আমিনুল হক, চিফ বিজনেস অফিসার শেখ আমিনুর রহমান, প্রধান বিক্রয় কর্মকর্তা মো. শিহাব উদ্দিন চৌধুরী, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড মো. ইসমাইল হোসেন  ও অধ্যাপক ড. মোহাম্মদ খসরু মিয়া।

এই চুক্তির ফলে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ‘নগদ’-এ ইন্টার্নশিপ ও কাজের সুযোগ সম্পর্কে জানতে পারবে। পাশাপাশি শিক্ষার্থীরা তাদের থিসিস পেপার তৈরিতে ‘নগদ’-এর সাথে যৌথভাবে কাজ করতে পারবে, যেখানে ব্যবহারিক গবেষণা অন্যতম। এ ছাড়া ‘নগদ’ নর্থ সাউথ ইউনিভার্সিটির ক্যাম্পাসে বিভিন্ন ইভেন্ট ও নিয়োগ সংক্রান্ত কার্যক্রম পরিচালনা করবে, যা বিশ্ববিদ্যালয়টি তার নিজস্ব ওয়েবসাইট, সামাজিক যোগাযোগমাধ্যম ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাবে প্রচার করবে।

এ ছাড়া নারী ক্ষমতায়ন, লিঙ্গ সমতা, ইন্ডাস্ট্রির সাথে একাডেমিক মেলবন্ধন তৈরির জন্য যৌথভাবে লিডারশিপ ট্রেইনিং ও গবেষণা পরিচালনা করবে প্রতিষ্ঠান দুটি। পাশাপাশি এই সমঝোতার ফলে ‘নগদ’ ও এনএসইউ লিডারশিপ সার্টিফিকেট প্রোগ্রাম অফার করবে, যেখানে প্রতিষ্ঠান দুটি একত্রে কারিকুলাম তৈরি থেকে সম্পাদনার কাজটিও পরিচালনা করবে।  

চুক্তির বিষয়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আতিকুল ইসলাম বলেন, আমাদের শিক্ষার্থীরা সারা পৃথিবীতে সুনামের সাথে কাজ করছেন। জেনে ভালো লাগল যে, নগদ-এর ঊর্ধ্বতন কর্মকর্তারা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই। আমরা আশা করি এই সমঝোতা চুক্তির ফলে আমাদের বর্তমান শিক্ষার্থীরা উপকৃত হবেন। পাশাপাশি ভবিষ্যতে আমরা এমন বিভিন্ন উদ্যোগের মাধ্যমে শিক্ষার্থীদের আরো বেশি সুযোগ করে দিতে পারব।

নগদ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের একজন সাবেক শিক্ষার্থী হিসেবে আমার নিজেরও দায় আছে বিশ্ববিদ্যালয়ের প্রতি। তার অংশ হিসেবে এই সমঝোতা চুক্তি। আমরা নগদ-এর পক্ষ থেকে শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন ও অগ্রগতির জন্য শুরু থেকে কাজ করেছি, যা আমাদের বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে ইতিমধ্যেই দেশের মানুষ প্রত্যক্ষ করেছেন।