Biz Tech 24 :: বিজ টেক ২৪

কয়েক দফা বাড়ার পর কমলো স্বর্ণের দাম

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২১:২৮, ২৬ মে ২০২২

আপডেট: ১৯:২৭, ২৮ মে ২০২২

কয়েক দফা বাড়ার পর কমলো স্বর্ণের দাম

দেশের বাজারে রেকর্ড মূল্য স্পর্শ করার ৫ দিনের মাথায় এবার কমলো স্বর্ণের দাম। মার্কিন ডলার ও অন্যান্য মুদ্রার দাম কিছুটা নিম্নমুখী হওয়া এবং আন্তর্জাতিক বাজার ও স্থানীয় বুলিয়ন মার্কেটে দাম কমায় দেশের বাজারেও স্বর্ণের দাম কমানো হয়েছে।

বৃহস্পতিবার রাতে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার থেকে সারা দেশে নতুন দাম কার্যকর করা হবে।

নতুন দাম অনুযায়ী, শুক্রবার থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ বিক্রি হবে ৭৯ হাজার ৫৪৮ টাকা। যার সর্বশেষ নির্ধারিত মূল্য ছিল ৮২ হাজার ৪৬৪ টাকা।

২১ ক্যারেটের স্বর্ণের ভরি ৭৫ হাজার ৯০৬ টাকা। যার বর্তমান দাম ৭৮ হাজার ৭৩২ টাকা। ১৮ ক্যারেটের স্বর্ণের ভরি ৬৫ হাজার ৬২ টাকা। যার বর্তমান মূল্য ৬৭ হাজার ৫৩৪ টাকা। আর সনাতন পদ্ধতির ভরি স্বর্ণের দাম ৫৪ হাজারা ২১৯ টাকা। যার বর্তমান মূল্য ৫৬ হাজার ২২০ টাকা।

তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম পড়বে ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপা ৯৩৩ টাকায় কেনাবেচা হবে।

এর আগে গত ২১ মে স্বর্ণের দাম ভরিতে ৪ হাজার ১৯৬ টাকা বাড়ায় বাংলাদেশ জুয়েলার্স সমিতি। তার চার দিন আগে ১৮ মে প্রতি ভরি স্বর্ণের দাম ১৭৫০ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নেয় সংগঠনটি।

premierbankltd