Biz Tech 24 :: বিজ টেক ২৪

রেডমি ৯ ডুয়াল ক্যামেরা সংস্করণের স্মার্টফোন আনলো শাওমি

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৬, ৯ মে ২০২১

রেডমি ৯ ডুয়াল ক্যামেরা সংস্করণের স্মার্টফোন আনলো শাওমি

৫০০০ এমএএইচের উচ্চ ক্ষমতার ব্যাটারির রেডমি ৯ ডুয়াল ক্যামেরা সংস্করণটি দেশের বাজারে উন্মোচনের ঘোষণা দিয়েছে শাওমি বাংলাদেশ। ফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের হেলিও জি৩৫ অক্টা-কোরের ২.৩ গিগাহার্টজের গেমিং চিপসেট।

রেডমি ডুয়েল ক্যামেরা সংস্করণে ফিচার হিসেবে থাকছে অঁরা আইকনিক ডিজাইন। এর ৬ দশমিক ৫৩ ইঞ্চির আইপিএস এইচডি প্লাস ডিসপ্লে দেবে ভিউয়িং অভিজ্ঞতা। ডিসপ্লেতে থাকছে টিইউভি রাইনল্যান্ড ব্লু-লাইট সার্টিফিকেশন। ডিভাইসটিতে দেয়া হয়েছে স্পোর্টস টেক্সারড ডিজাইন, যা একে যেকোনো ধরনের ফিঙ্গারপ্রিন্ট থেকে সুরক্ষা দেবে। ডিভাইসটিতে হুট করেই কেউ যেন প্রবেশ করতে না পারে, সে নিরাপত্তা দিতে দেয়া হয়েছে এআই ফেস আনলক সুবিধা। রেডমি ৯ ডুয়াল ক্যামেরা সংস্করণটি সাপোর্ট করে ডুয়াল সিমকার্ড, সেই সঙ্গে আছে ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লট এবং ৩ দশমিক ৫ এমএম হেডফোন জ্যাক।

রেডমি ৯ ডুয়াল ক্যামেরা সংস্করণে রয়েছে স্পোর্টস এআই ডুয়াল ক্যামেরা সেটআপ, যা যেকোনো পরিস্থিতিতে সুন্দর ও স্পষ্ট ছবি তুলতে পারবে। ডিভাইসটিতে প্রধান ক্যামেরা হিসেবে আছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। আছে একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ও এলইডি ফ্ল্যাশ। রয়েছে ৫ মেগাপিক্সেলের এআই সেলফি ক্যামেরা।

রেডমি ৯ ডুয়াল ক্যামেরা সংস্করণটি দেশে তিনটি কালার ভ্যারিয়েন্ট স্পোর্টি অরেঞ্জ, কার্বন ব্ল্যাক ও স্কাই ব্লুতে পাওয়া যাচ্ছে। ফোনটির ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ১২ হাজার ৯৯৯ টাকা।

এ বিষয়ে শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, রেডমি পণ্যে আমাদের লক্ষ্য সর্বশেষ স্মার্টফোন প্রযুক্তি উদ্ভাবন যুক্ত করা ও সেটি গ্রাহকদের জন্য নিয়ে আসা। রেডমি ফোনের জনপ্রিয়তাই এর প্রমাণ। অতীতের অনেক রেকর্ড ভাঙার পরও রেডমি ৯ নিয়ে আমাদের লক্ষ্য বাজেট সেগমেন্টের জন্য আমাদের যে উদ্ভাবনী প্রযুক্তি, তা আরো ডেমোক্রেটাইজ করা। এ ফোন সুলভ মূল্যে প্রিমিয়াম ডিজাইনের সঙ্গে সর্বোত্তম পারফরম্যান্স নিশ্চিত করে, যা গ্রাহকদের দেবে এক অনন্য অভিজ্ঞতা।