ঢাকা     ২১ মে ২০২৪ ||  ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

বেসিস নির্বাচন

রাসেল টি আহমেদের নেতৃত্বাধীন ‘ওয়ান টিম’ প্যানেলের জয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:২৭, ৯ মে ২০২৪

আপডেট: ১৪:৩৭, ১৬ মে ২০২৪

রাসেল টি আহমেদের নেতৃত্বাধীন ‘ওয়ান টিম’ প্যানেলের জয়

দেশের তথ্য প্রযুক্তি ও সফটওয়্যার খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে কার্যনির্বাহী কমিটির ১১টি পদের ৮টিতে জয়লাভ করেছেন বর্তমান সভাপতি রাসেল টি আহমেদের নেতৃত্বাধীন প্যানেল ‘ওয়ান টিম’।

বুধবার (৮ মে) সন্ধ্যায় রাজধানীর গুলশানে অবস্থিত বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের মিলনায়তনে নির্বাচনের পর প্রকাশিত ভোটের ফলাফল থেকে এতথ্য জানা যায়।

নির্বাচনে বেসিসের ১ হাজার ৪৬৪ জন ভোটারের মধ্যে ১১৫৭ জন ভোট প্রদান করেন। ভোটের হার ৭৯ শতাংশ। বেসিসের এবারের নির্বাচনে ১১ পদে লড়েছেন তিন প্যানেলের ৩৩জন প্রার্থী। ‘টিম সাকসেস’, ‘ওয়ান টিম’ ও ‘টিম স্মার্ট’ নামের ৩টি প্যানেলে ভাগ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন তারা।
 
বেসিসের কার্যনির্বাহী কমিটির ১১জন সদস্যের মধ্যে সাধারণ সদস্য শ্রেণী থেকে ৮জন এবং সহযোগী, অ্যাফিলিয়েট ও আন্তর্জাতিক সদস্য শ্রেণি থেকে একজন করে নির্বাচিত করা হয়।
 
সাধারণ সদস্য ক্যাটাগরিতে ৮টি পদের মধ্যে ৫টিতে জয়ী হয় রাসেল টি আহমেদের নেতৃত্বাধীন প্যানেল ‘ওয়ান টিম’। অপর ৩টিতে জয়ী হয় মোস্তাফিজুর রহমান সোহেলের নেতৃত্বাধীন ‘টিম স্মার্ট’ প্যানেল।
 
ওয়ান টিম প্যানেলের সাধারণ সদস্য পদে দলনেতা রাসেল টি আহমেদ পেয়েছেন ৩৫৫ ভোট। এই প্যানেল থেকে জয়লাভ করা অপর সদস্যদের মধ্যে রাশিদুল হাসান পেয়েছেন ৩৮৮ টি ভোট, আসিফ রহমান ৩৪৯, ইকবাল আহমেদ ফখরুল হাসান ৩৪১ ভোট ও দিদারুল আলম পেয়েছেন ৩২৫ ভোট।
 
সাধারণ সদস্য ক্যাটাগরিতে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন ‘টিম স্মার্ট’ দলনেতা মোস্তাফিজুর রহমান সোহেল; তার প্রাপ্ত ভোট ৪০৫। এই প্যানেলের জয়ী অপর দুই সদস্যের মধ্যে মীর শাহরুখ ইসলাম ৩৬৭ ভোট ও মোহাম্মদ রিসালাত সিদ্দিকী পেয়েছেন ৩৫৭ ভোট।
 
সাধারণ সদস্য ক্যাটাগরিতে ৫টি পদে জয়ী হওয়ার পাশাপাশি সহযোগী, অ্যাফিলিয়েট ও আন্তর্জাতিক ক্যাটাগরিতেও জয়ী হয়েছে প্যানেল ‘ওয়ান টিম’।
 
সহযোগী সদস্য পদে সৈয়দ আব্দুল্লাহ জায়েদ ১২৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন। অ্যাফিলিয়েট সদস্য পদে ৪৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন বিপ্লব ঘোষ রাহুল। এছাড়া আন্তর্জাতিক সদস্য পদে সৈয়দ মোহাম্মদ কামাল ৩ ভোট পেয়ে লটারির মাধ্যমে বিজয়ী হয়েছেন।
 
নির্বাচন পরিচালনায় ৩ সদস্যের নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান ছিলেন টি আই এম নুরুল কবীর। বোর্ডের অপর ২ সদস্য সৈয়দ মামনুন কাদের ও নাজিম ফারহান চৌধুরী।