ঢাকা     ২১ মে ২০২৪ ||  ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

বেসিস নির্বাচন: পূর্ণ প্যানেলে জয়ী হতে চায় ‘টিম স্মার্ট’

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২২:২৯, ৬ মে ২০২৪

আপডেট: ২২:৩৩, ৬ মে ২০২৪

বেসিস নির্বাচন: পূর্ণ প্যানেলে জয়ী হতে চায় ‘টিম স্মার্ট’

দেশের তথ্যপ্রযুক্তি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) কার্যনির্বাহী কমিটির নির্বাচনের ‘টিম স্মার্ট’ প্যানেলের আয়োজনে অনুষ্ঠিত হয় গেল ‘বেসিস মেম্বারস গ্র্যান্ড মিট-আপ’। অনুষ্ঠানে প্যানেলের সদস্যরা স্মার্ট বেসিস গড়ার প্রতিশ্রুতি দিয়ে ব্যবসা বান্ধব বেসিস গড়ে তোলার কথা জানান।

রোববার (৫ মে) সন্ধ্যা ৭টায় রাজধানীর র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে টিম স্মার্টের আয়োজনে ‘বেসিস মেম্বারস গ্রান্ড মিট-আপ’ অনুষ্ঠানে এ  প্রত্যয় ব্যক্ত করেন প্যানেলের সদস্যরা।

অনুষ্ঠানে টিম স্মার্টের পক্ষে সূচনা বক্তব্য রাখেন টিম লিডার মোস্তাফিজুর রহমান সোহেল। তিনি বলেন, গত কয়েক দিনে নির্বাচনী প্রচারে নেমে আমার একটা শব্দই সবসময় মাথায় ঘুরছে। সেটি হলো- ‘নো’, অর্থাৎ ‘না’। এখন যে বেসিসকে আমরা দেখছি, সেই বেসিস আমাদের পরিচিত ‘না’। যে বেসিসে অডিট রিপোর্ট নিয়ে এত কিছু হয়, সেই বেসিস আমাদের বেসিস ‘না’। যে বেসিসে সাবেক প্রেসিডেন্টকে ন্যাক্কারজনভাবে অপমান করা হয়, সেই বেসিস আমাদের ‘না’। আমরা এমন বেসিস চাই, যে বেসিসে প্রতিটি সদস্যকে সমানভাবে সম্মান জানানো হবে। আমরা এমন বেসিস চাই, যে বেসিস হবে ব্যবসা বান্ধব।

টিম স্মার্টের পক্ষে থাকার আহ্বান জানিয়ে মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, ২৪০০ সদস্যের বেসিসে এখন পর্যন্ত ২৭ বছরে ইসি কমিতে নির্বাচিত হয়েছেন মাত্র ৫৮ জন। অর্থাৎ আমরা নতুন নেতৃত্বকে সুযোগ দিতে পারিনি। আমরা বারবার পরিবর্তনের কথা বলছি। আমরা সবার কাছে বিনীত অনুরোধ করছি, আমরা যে পরিবর্তনের কথা বলছি, সেই পরিবর্তন নিজেদের ভাবনা দিয়ে শুরু করি।

বেসিসের সাবেক সভাপতি মাহবুব জামান বলেন, আমাকে টিম স্মার্ট ডাকেনি, আমি তাদের কাছে গিয়েছি। সে কারণে আমাকে কী পরিণতি বরণ করতে হয়েছে, আপনারা জানেন। আমাদের সংগঠনে কাউকে সমর্থন করা যাবে না, এটি আমি ভাবতে পারিনি। টিম স্মার্টের পক্ষে আমি আছি, আপনারাও থাকুন।

বেসিসের আরেক সাবেক সভাপতি সৈয়দ আলমাস কবির বলেন, বেসিস কিন্তু ক্লাব না। ২৪০০ সদস্য রয়েছে। তারা ব্যবসা কীভাবে বাড়াতে পারে, সেদিকে বেসিসকে লক্ষ রাখতে হবে। আমাদের আসল উদ্দেশ্য তথ্যপ্রযুক্তি খাতের কাজের পরিধি বা ব্যবসা বাড়ানো। টিম স্মার্ট সত্যিই একটি স্মার্ট টিম। টিম স্মার্টের ১১ জন যদি নির্বাচিত হয়, তাহলে খুবই খুশি হব।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বেসিসের সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি ফারহানা এ রহমান, বর্তমান বোর্ডের পরিচালক রাশাদ কবির,  টিম স্মার্ট থেকে জেনারেল ক্যাটাগরিতে পরিচালক পদে প্রার্থী ব্যাবিলন রিসোর্সেস লিমিটেডের সিইও প্রার্থী লিয়াকত হোসাইন, জেনারেল ক্যাটাগরিতে পরিচালক পদে আরেক প্রার্থী কনটেন্ট ম্যাটার্স লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা ও সিইও এ এস এম রফিক উল্লাহ (সানা), জেনারেল ক্যাটাগরিতে পরিচালক পদের প্রার্থী নগদ লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা ও নির্বাহী নিয়াজ মোর্শেদ এলিট,  অ্যাফিলিয়েট পরিচালক প্রার্থী অ্যাডফিনিক্স লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা লুৎফি হায়দার চৌধুরী, আন্তর্জাতিক পরিচালক পদে প্রার্থী দারাজ বাংলাদেশের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার হাসিনুল কুদ্দুস (রুশো) সহ টিম স্মার্ট প্যানেলের পরিচালক পদে অন্যান্য প্রার্থীরা।

অ্যাডভান্সড ইআরপি বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেলের নেতৃত্বে এই প্যানেল থেকে জেনারেল ক্যাটাগরিতে পরিচালক পদে লড়ছেন কনটেন্ট ম্যাটার্স লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী এ এস এম রফিক উল্লাহ (সানা), নগদ লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট, ব্যাবিলন রিসোর্সেস লিমিটেডের সিইও লিয়াকত হোসাইন, ইনুমেন্ট সলিউশন্স লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা ও সিইও মঞ্জুরুল আল মামুন, লুজলি কাপল্ড টেকনোলজিসের (এলসিটি সল্যুশন সেন্টার) চিফ অপারেটিং অফিসার সৈয়দা নওশাদ জাহান প্রমি, অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেডের দ্য ম্যান অব স্টিল (চেয়ারম্যান) এবং ক্রান্তি অ্যাসোসিয়েটস লিমিটেডের পরিচালক ও সিইও ড. মুহম্মদ রিসালাত সিদ্দীক এবং বন্ডস্টাইন টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মীর শাহরুখ ইসলাম।

এই প্যানেল থেকে অ্যাসোসিয়েট পরিচালক প্রার্থী ম্যাগনাস সফটওয়্যার ওয়ার্কসের প্রধান নির্বাহী কর্মকর্তা আরমান আহমেদ খান, অ্যাফিলিয়েট পরিচালক প্রার্থী অ্যাডফিনিক্স লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা লুৎফি হায়দার চৌধুরী এবং আন্তর্জাতিক পরিচালক পদে প্রার্থী দারাজ বাংলাদেশের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার হাসিনুল কুদ্দুস (রুশো)।

এবারের বেসিস নির্বাচনে জেনারেল ক্যাটাগরির ১১টি পরিচালন পদে তিনটি প্যানেলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৩ জন প্রার্থী। ৮ মে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর গুলশান শুটিং ক্লাবে বেসিস নির্বাচনের ভোটগ্রহণ চলবে। এবারের নির্বাচনে মোট ভোটার এক হাজার ৪৬৪ জন। এর মধ্যে জেনারেল ক্যাটাগরিতে ভোটার ৯৩২ জন, অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে ভোটার ৩৮৯ জন, অ্যাফিলিয়েট ক্যাটাগরিতে ভোটার ১৩৪ জন ও আন্তর্জাতিক ক্যাটাগরিতে ভোটার ৯ জন।