ঢাকা     ১৯ এপ্রিল ২০২৪ ||  ৬ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

ব্রডব্যান্ডের মতো মোবাইল ইন্টারনেটেও আসছে গ্রহণযোগ্য মূল্য: জব্বার

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২১:৩৬, ৫ ডিসেম্বর ২০২২

আপডেট: ২১:৫১, ৭ ডিসেম্বর ২০২২

ব্রডব্যান্ডের মতো মোবাইল ইন্টারনেটেও আসছে গ্রহণযোগ্য মূল্য: জব্বার

ব্রডব্যান্ড ইন্টারনেটে ‘এক দেশ এক রেট’ বাস্তবায়ন করা হয়েছে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, এখন মোবাইল ইন্টারনেটের ক্ষেত্রেও একটি গ্রহণযোগ্য মূল্য নির্ধারণে কাজ চলছে।

সোমবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) আয়োজিত এক কর্মশালায় এ কথা বলেন মন্ত্রী। সংকটকালীন পরিস্থিতিতে নিরবচ্ছিন টেলিযোগাযোগ সংযোগ নিশ্চিতে জরুরি সেবা প্রদানকারীদের স্যাটেলাইট ফোন দেয়া হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, সাম্প্রতিক সময়ে সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোণা জেলার বন্যার মতো পরিস্থিতি যাতে ভবিষ্যতে পুনরাবৃত্তি না হয় সেজন্য টেকসই টেলিযোগাযোগ সিস্টেম স্থাপনে কার্যক্রম গ্রহণ করতে হবে।

জাতীয় দুর্যোগে টেলিযোগাযোগের গুরুত্ব অপরিসীম এবং কর্মশালার সুপারিশমালা জাতীয় জরুরি টেলিযোগাযোগ সিস্টেম বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেন মোস্তাফা জব্বার।

বিটিআরসির প্রধান সম্মেলন কক্ষে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় মুল প্রবন্ধ উপস্থাপনা করেন বিটিআরসির সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ। তিনি উল্লেখ করেন, সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনায় সাম্প্রতিক বন্যা পরিস্থিতিতে সেলফোন অপারেটরদের ৪৫ ভাগের বেশি টাওয়ার অচল হয়ে যায়।