ঢাকা     ২৭ জুলাই ২০২৪ ||  ১২ শ্রাবণ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

শুধু ভয়েজ কল না, মানুষ এখন উচ্চগতির ইন্টারনেট চায়: মোস্তাফা জব্বার

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২০:২৮, ১৮ অক্টোবর ২০২২

আপডেট: ২১:৫৭, ২০ অক্টোবর ২০২২

শুধু ভয়েজ কল না, মানুষ এখন উচ্চগতির ইন্টারনেট চায়: মোস্তাফা জব্বার

শুধু ভয়েজ কলের মধ‌্যেই সীমাবদ্ধ না থেকে মানুষ এখন উচ্চগতির ইন্টারনেট চায় বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। টেলিনরের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব এশিয়া জর্গেন সি আরেন্টজ রজট্রাপের নেতৃত্বে গ্রামীণফোনের একটি প্রতিনিধিদল মন্ত্রীর সঙ্গে সচিবালয়ে সৌজন‌্য সাক্ষাৎ করতে গেলে মন্ত্রী এ কথা বলেন। এসময় গ্রাহক ভোগান্তি নিরসনে গ্রামীণফোনকে সেবার মান নিশ্চিত করতে নির্দেশ দেন টেলিযোগাযোগ মন্ত্রী।

গ্রাহকদের সর্বোচ্চ সন্তুষ্টি অর্জনের মাধ‌্যমে গ্রামীণফোন তাদের সেবা অব‌্যাহত রাখবে- এ আশাবাদ ব‌্যক্ত করে মোস্তাফা জব্বার বলেন, সেবার মান যত বাড়বে কল ড্রপ ভর্তুকিও ততো কমে আসবে। প্রযুক্তিগত উৎকর্ষের কারণে গুগল কিংবা মাইক্রোসফট জনপ্রিয়তার শীর্ষে উঠে এসেছে। উদ্ভাবন ও প্রযুক্তির উন্নয়ন ছাড়া ডিজিটাল যুগে প্রতিযোগিতায় টিকে থাকা কারও পক্ষে সহজ হবে না।

গ্রামীণফোনের কর্মকর্তাদের উদ্দেশে মোস্তাফা জব্বার বলেন, আপনাদের গ্রাহকদের দাবি-দাওয়া কী, তা আপনারা জানেন। সেবার মান নিশ্চিতে অবকাঠামো উন্নয়নে সম্ভাব‌্য সবকিছু করতে সরকার বদ্ধপরিকর।

প্রতিনিধিদলের মধ্যে ছিলেন- টেলিনরের হেড অব এক্সটারনেল রিলেশন মনিষা দগরা, হেড অব ইনভেস্টমেন্ট ম‌্যানেজমেন্ট ওলি জর্ন জুলস্টাড এবং গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান।

সাক্ষাৎকালে তারা মোবাইল সেবার মানোন্নয়ন ও ফাইভজি প্রযুক্তির সেবা চালু, দেশে স্মার্টফোন গ্রাহক শতভাগে উন্নীত করার কৌশল ও ডিজিটাল দক্ষতা সম্পন্ন মানবসম্পদের প্রয়োজনীয়তা এবং মোবাইল ইন্টারনেট সম্প্রসারণ বিষয় নিয়ে মতবিনিময় করেন।