Biz Tech 24 :: বিজ টেক ২৪

দর পতনের দিনেও বিনিয়োগকারীদের আগ্রহ যেসব কোম্পানিতে

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৫:৩৪, ৭ অক্টোবর ২০২১

আপডেট: ১৫:৩৫, ৭ অক্টোবর ২০২১

দর পতনের দিনেও বিনিয়োগকারীদের আগ্রহ যেসব কোম্পানিতে

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনও কমেছে।

বৃহস্পতিবার ডিএসইতে ২ হাজার ৪৯৭ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন ডিএসইতে আগের দিন থেকে ১৮৪ কোটি ৫ লাখ টাকা কম লেনদেন হয়েছে। এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ৩৪২ পয়েন্টে।

ডিএসই’তে লেনদেনে অংশ নেয়া কোম্পানিগুলোর মধ্যে ২১৮টির শেয়ার ও ইউনিট দর বেড়েছে। এর মধ্যে বিনিয়োগকারীদের সবচেয়ে বেশি আগ্রহ ছিল ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালসের শেয়ারের প্রতি।  

আগের কার্যদিবস ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালসের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৪ টাক ১০ পয়সা। আজ লেনদেন শেষে কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর দাঁড়িয়েছে ২৬ টাতা ৫০ পয়সায়। অর্থাৎ কোম্পানিটির শেয়ার দর ২ টাকা ৪০ পয়সা বা ৯ দশমিক ৯৫ শতাংশ বেড়েছে। এর মাধ্যমে ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস ডিএসইর টপটেন গেইনার তালিকার শীর্ষে উঠে এসেছে।

তালিকার দ্বিতীয় স্থানে থাকা রবি আজিয়াটা ও তৃতীয় স্থানে থাকা শেফার্ডের শেয়ারদর যথাক্রমে ৯ দশমিক ৯৪ শতাংশ ও ৯ দশমিক ৭৬ শতাংশ বেড়েছে।

এদিন বিনিয়োগকারীদের আগ্রহের তালিকায় ছিলো- সোনারবাংলা ইন্স্যুরেন্স, এসএস স্টিল, সাফকো স্পিনিংয়, সেন্ট্রাল ফার্মা, রূপালী ব্যাংক, মুন্নু সিরামিক এবং দেশবন্ধু পলিমার।