ঢাকা     ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ১৬ ফাল্গুন ১৪৩০

Biz Tech 24 :: বিজ টেক ২৪

সিকদার ইন্স্যুরেন্সের লেনদেনের তারিখ ঘোষণা

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৯:৪৬, ২৩ জানুয়ারি ২০২৪

সিকদার ইন্স্যুরেন্সের লেনদেনের তারিখ ঘোষণা

পুঁজিবাজারে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা সিকদার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেনের তারিখ ষোষণা করা হয়েছে। আগামীকাল বুধবার (২৪ জানুয়ারি ) থেকে শেয়ারবাজারে কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হবে।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র মতে, সিকদার ইন্স্যুরেন্সের ট্রেডিং কোড হলো- ‘SICL’। ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হলো- ২৫৭৫৮ আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কোম্পানিটির ট্রেডিং কোড হলো- ১১০৪৮। কোম্পানিটি ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন করবে।

এর আগে গত ১০ জানুয়ারি সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে কোম্পানিটির শেয়ারযোগ্য বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

গত বছরের ১৪ সেপ্টেম্বর বিএসইসির ৮৮২তম সভায় আইপিও’র অনুমোদন দেয়া হয়। কোম্পানিটির প্রতিটি ১০ টাকা মূল্যে ১ কোটি ৬০ লাখ শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ১৬ কোটি উত্তোলন করে। সর্বশেষ (৩১ ডিসেম্বর ২০২২) প্রকাশিত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৮ টাকা ৭৩ পয়সা। আর কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ২২ পয়সা।