ঢাকা     ২৯ জানুয়ারি ২০২৩ ||  ১৬ মাঘ ১৪২৯

Biz Tech 24 :: বিজ টেক ২৪

৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২২:২৭, ২৪ জানুয়ারি ২০২৩

৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজারে তালিকাভুক্ত পাঁচটি কোম্পানি আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড, রানার অটোমোবাইলস, নাভানা ফার্মা, উসমানিয়া গ্লাস ও ইউনিক হোটেল। এদের মধ্যে বেশিরভাগ প্রতিষ্ঠানের আয় করেছে।

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (অক্টোবর’২২-ডিসেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গত বছরের তৃতীয় প্রান্তিকের তুলনায় এবার কোম্পানিটির আয় কমেছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৪ টাকা ৭৩ পয়সা।। গত বছর একই সময়ে ইপিএস ছিল ১৭ টাকা ৫২ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২২ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৮১ টাকা ৯৮ পয়সা।

রানার অটোমোবাইলস লিমিটেডের গত বছরের দ্বিতীয় প্রান্তিকে আয় হলেও এবার লোকসান হয়েছে। চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ১৮ পয়সা।। গত বছর একই সময়ে ইপিএস ছিল ২৮ টাকা ৫২ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২২ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৬২ টাকা ৬১ পয়সা।

নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেডেরও গত বছরের দ্বিতীয় প্রান্তিরে তুলনায় এবার আয় কমেছে। চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৭ পয়সা। গত বছর একই সময়ে ইপিএসের পরিমাণ ছিল ৭৮ পয়সা।

লোকসানে রয়েছে উসমানিয়া গ্লাস শীট ফ্যাক্টরি লিমিটেড। চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ১৯ পয়সা। গত বছর একই সময়ে লোকসান ছিল ১ টাকা ৫৭ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২২ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৮১ টাকা ৯৮ পয়সা।

পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর’২২-ডিসেম্বর’২২) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২৭ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২২ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৮৪ টাকা ৭৯ পয়সা।