ঢাকা     ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ১৬ ফাল্গুন ১৪৩০

Biz Tech 24 :: বিজ টেক ২৪

যেখানে শাহরুখ-সালমানকে ছাড়িয়ে কোহলির আয়

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ২১:৩৬, ৫ নভেম্বর ২০২৩

যেখানে শাহরুখ-সালমানকে ছাড়িয়ে কোহলির আয়

সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে তরুণদের মধ্যে ব্যাপক জনপ্রিয় 'ইন্সটাগ্রাম'। তারকারা এই মাধ্যমে ব্যবহার করে কোটি কোটি ডলার আয় করে থাকে।

বর্তমান সময়ের জনপ্রিয় খেলোয়াড় বিরাট কোহলির ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্যা অনেক বলিউড অভিনেতা-অভিনেত্রীদের থেকেও বেশি। কোহলির ইন্সটাগ্রামের ফলোয়ার বর্তমানে ২৬২ মিলিয়ন।

জনপ্রিয়তার শীর্ষে থাকা কোহলি ইনস্টাগ্রামে ব্রান্ডেড পোস্টের জন্য বড় অংকের অর্থ নেন। 'হপার্স এইচকিউ' নামের একটি জরিপকারী প্রতিষ্ঠানের ২০২৩ এর জরিপ অনুযায়ী, কোহলি প্রতি স্পন্সারড পোস্টের জন্য ১৩ লাখ ৮৪ হাজার ডলার নেন, যা ভারতীয় রুপিতে প্রায় ১৪ কোটি। ভারতীয় তারকাদের মধ্যে কোহলিই স্পন্সারড পোস্ট দিয়ে সবচেয়ে বেশি আয় করে থাকেন।

কোহলির অনেক নিচে রয়েছে বলিউড তারকারা। অভিনেত্রী প্রিয়াংকা চোপড়ার বর্তমান ইন্সটাগ্রাম ফলোয়ার সংখ্যা ৮৯.৭ মিলিয়ন। প্রতি পোস্টে প্রিয়াংকা চোপড়া ৫ লাখ ৩২ হাজার ডলার বা ৫ কোটি ভারতীয় রুপি আয় করেন।

৩০ বছর বয়সী আলিয়া ভাটের ইন্সটাগ্রাম অনুসারী ৮০.৩ মিলিয়ন । প্রতি পোস্টের জন্য আলিয়া চার্জ করেন ২ কোটির বেশি ভারতীয় রুপি ।

বলিউড বাদশাহ শাহরুখ খানের বর্তমান ইন্সটাগ্রাম ফলোয়ারের সংখ্যা ৪৩.১ মিলিয়ন। প্রতি ব্র্যান্ডেড পোস্ট থেকে তিনি ৮০ লাখ থেকে ১ কোটি রুপি চার্জ করে থাকেন।

বলিউডের ভাইজান সালমান খানের ইন্সটাগ্রামের ফলোয়ারের সংখ্যা ৬৬.৭ মিলিয়ন। তিনি পোস্ট প্রতি প্রায় ৮০ লাখ থেকে ১ কোটি রুপি চার্জ করেন।