Biz Tech 24 :: বিজ টেক ২৪

নিষেধাজ্ঞার ১৫ মাস পর আবারো ৭৮৭ ড্রিমলাইনার সরবরাহ করল বোয়িং

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ২০:০৯, ১১ আগস্ট ২০২২

আপডেট: ২০:১১, ১১ আগস্ট ২০২২

নিষেধাজ্ঞার ১৫ মাস পর আবারো ৭৮৭ ড্রিমলাইনার সরবরাহ করল বোয়িং

উত্পাদনগত ত্রুটির কারণে নিষেধাজ্ঞার ১৫ মাস পর আবারো ৭৮৭ ড্রিমলাইনারের সরবরাহ শুরু করেছে মার্কিন উড়োজাহাজ কোম্পানি বোয়িং।

২০২১ সালের এপ্রিলের পর প্রথম ৭৮৭ ড্রিমলাইনারের সরবরাহ পেয়েছে আমেরিকান এয়ারলাইন্স। পুনরায় সরবরাহ শুরুর পর আরো ড্রিমলাইনার পেতে আশাবাদী মার্কিন উড়োজাহাজ পরিবহন সংস্থাটি। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী রবার্ট ইসোম জানান, আমেরিকান এয়ারলাইন্স চলতি বছর নয়টি ৭৮৭ ড্রিমলাইনার সরবরাহ পাওয়ার আশা করছে।

বোয়িং নিশ্চিত করেছে, পুঙ্খানুপুঙ্খ ইঞ্জিনিয়ারিং বিশ্লেষণ, যাচাইকরণ এবং পুনরায় ফ্লাইট শুরুর জন্য বোয়িংয়ের নির্ভুল স্পেসিফিকেশন এবং নিয়ন্ত্রক প্রয়োজনীয়তাগুলো পূরণ করে সরবরাহ শুরু করা হয়েছে। এ খবরের পর মার্কিন পুঁজিবাজারে বোয়িংয়ের শেয়ারদর ৩ দশমিক ৩ শতাংশ বেড়ে গেছে।

এর আগে চলতি সপ্তাহে মার্কিন ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) পুনরায় ড্রিমলাইনার সরবরাহ শুরু করতে বোয়িংকে অনুমোদন দিয়েছিল। ২০১৮ ও ২০১৯ সালে ৭৩৭ ম্যাক্স উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনার পর এফএএ বোয়িংয়ের উড়োজাহাজগুলো আরো ঘনিষ্ঠভাবে যাচাই শুরু করে। ২০২০ সালের সেপ্টেম্বরে নিয়ন্ত্রক প্রতিষ্ঠানটি জানিয়েছিল, তারা ৭৮৭ ড্রিমলাইনারের উত্পাদন ত্রুটি তদন্ত করছে।

premierbankltd