ঢাকা     ০৬ মে ২০২৪ ||  ২৩ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

আইপিও’র শেয়ার বিওতে পাঠালো সাউথবাংলা ব্যাংক

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১২:০২, ৯ আগস্ট ২০২১

আইপিও’র শেয়ার বিওতে পাঠালো সাউথবাংলা ব্যাংক

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডের আইপিও’র শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে পাঠানো হয়েছে। সোমবার ব্যাংকটির আইপিওতে বরাদ্দপ্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

সিডিবিএল সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে গত ২৯ জুলাই ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান কার্যালয় নিকুঞ্জে ব্যাংকটির শেয়ার বরাদ্দ দেয়া হয়।

আইপিও নীতিমালা অনুযায়ী ব্যাংকটির আইপিওতে সাধারণ বিনিয়োগকারী প্রতি ১০ হাজার টাকায় ৬৬টি শেয়ার পেয়েছেন। আর প্রবাসী বিনিয়োগকারীরা প্রতি ১০ হাজার টাকায় ১০৮টি শেয়ার এবং ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা প্রতি ১০ হাজার টাকার বিপরীতে ৭৬টি করে শেয়ার বরাদ্দ পেয়েছেন।

এর আগে ব্যাংকটি গত ৫ জুলাই থেকে ১২ জুলাই পর্যন্ত আইপিও আবেদন সম্পন্ন করে। আইপিওতে ব্যাংকটি অভিহিত মূল্য তথা ১০ টাকা দামে ১০ কোটি সাধারণ শেয়ার ইস্যু করে। এর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা সংগ্রহ করে।

২০১৩ সালে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করা সাউথবাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক গত ৯ মে আইপিওর অনুমোদন পায়। ওইদিন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) তার ৭৭৩তম সভায় এ অনুমোদন দেয়।