Biz Tech 24 :: বিজ টেক ২৪

শিগগিরই খুলছে মার্কেট ও শপিংমল

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৩:০০, ২০ এপ্রিল ২০২১

শিগগিরই খুলছে মার্কেট ও শপিংমল

চলমান সর্বাত্মক লকডাউন বাড়তে থাকায় চরম আর্থিক দুর্দশায় পড়েছেন মার্কেট ও শপিংমলের দোকান মালিক ও কর্মচারিরা। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ব্যবসা করতে পারবে কিনা তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তারা। এমন পরিস্থিতিতে আশার খবর শুনিয়েছেন দোকান-মালিক ব্যবসায়ী নেতারা। আগামী ২৪ এপ্রিল থেকে খুলতে পারে মার্কেট ও শপিংমলগুলো।

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন জানিয়েছেন, দোকান-মার্কেট ও শপিংমল খোলার ব্যাপারে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সঙ্গে আমাদের কথা হয়েছে। তিনি আমাদের বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছেন এবং আগামী ২৪ তারিখে একটি ইতিবাচক খবর শোনাবেন বলেও মনে হচ্ছে।

তিনি আরো বলেন, আমরা সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছেন, বর্তমানে করোনা পরিস্থিতি খুবই মারাত্মক রূপ ধারণ করছে। আগে করোনায় আক্রান্ত হওয়ার পরও রোগী চিকিৎসার জন্য বেশকিছু দিন সময় পেতেন। কিন্তু এখন ভাইরাসে আক্রান্ত হওয়ার অল্পদিনের মধ্যেই মৃত্যু হচ্ছে। কখনো কখনো কভিড-১৯ টেস্টের রেজাল্ট পাওয়ার আগেই মানুষ মারা যাচ্ছে, এমন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি নিশ্চিতের বিকল্প নেই।

তিনি বলেন, ‘সরকারে উচ্চ পর্যায়ের কর্মকর্তারা আমাদের অনুরোধ করেছেন আমরা যেন আর কিছুদিন ধৈর্য ধরি। সরকার আমাদের ব্যাপারে ভাবছেন।

রোববার বাংলাদেশ দোকান মালিক সমিতির নেতাদের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের মাধ্যমে স্বাস্থ্যবিধি মানার শর্তে দোকান-শপিংমল খুলে দেয়ার দাবি জানানো হয়।