Biz Tech 24 :: বিজ টেক ২৪

অপোর সাব ব্র্যান্ড হচ্ছে ওয়ানপ্লাস

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ১৬:১৫, ২২ জুন ২০২১

আপডেট: ১৭:২৫, ২৩ জুন ২০২১

অপোর সাব ব্র্যান্ড হচ্ছে ওয়ানপ্লাস

আনুষ্ঠানিকভাবে অপোর সঙ্গে একীভূত হতে যাচ্ছে স্মার্টফোন ব্র্যান্ড ওয়ানপ্লাস। বিবিকে ইলেকট্রনিকসের মালিকানাধীন ব্র্যান্ড দুটির একীভূত নিয়ে বেশ কয়েক দিন ধরেই গুঞ্জন চলছিল। একীভূত হওয়ার পর অপোর সাব ব্র্যান্ড হিসেবে পরিচালিত হবে ওয়ানপ্লাস।

ওয়ানপ্লাসের সহপ্রতিষ্ঠাতা এর আগে পিট লাউ ও কার্ল পেই একত্রে অপোতে কাজ করেছেন। ২০২০ সালের মার্চে ওয়ানপ্লাসের প্রধান নির্বাহী লাউ অপোর প্রধান পণ্য পরিচালক হিসেবে দায়িত্ব নেন। সম্প্রতি এক ব্লগ পোস্টে তিনি জানান, ওই দায়িত্ব নেয়ার পর থেকেই অপোর সঙ্গে আমাদের পরিচালনার তাল মেলাতে এবং বাড়তি সম্পদের সুবিধা নিতে আমরা বেশকিছু সংখ্যক দলকে একত্রে অপোতে কাজ করতে দিয়েছি। এ পরিবর্তন ইতিবাচক, আমরা আমাদের প্রতিষ্ঠানকে অপোর সঙ্গে আরো জুড়ে নেয়ার পরিকল্পনা করেছি।

এ পদক্ষেপের ফলে ওয়ানপ্লাস বাড়তি সম্পদকে কাজে লাগিয়ে আরো উন্নত পণ্য উপহার দিতে পারবে বলেই মনে করছেন লাউ। এ প্রসঙ্গে তিনি বলছেন, এটি আমাদের আরো কার্যকর হতে দেবে। গ্রাহকদের জন্য আরো দ্রুত ও স্থিতিশীল সফটওয়্যার আপডেট আনা সহজতর হবে।

অপোর সঙ্গে একীভূত হলেও স্বাধীনভাবে ব্যবসা পরিচালনা করবে ওয়ানপ্লাস। প্রতিষ্ঠানটি নিজেদের পণ্য ও আয়োজন অব্যাহত রাখবে। স্বতন্ত্র ব্র্যান্ড হিসেবেই গ্রাহকদের সঙ্গেও সরাসরি যোগাযোগ করবে।