ঢাকা     ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ১৬ ফাল্গুন ১৪৩০

Biz Tech 24 :: বিজ টেক ২৪

বিক্রি হয়ে যাচ্ছে সানলাইফ ইন্স্যুরেন্স

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২১:৫৯, ৩০ অক্টোবর ২০২৩

বিক্রি হয়ে যাচ্ছে সানলাইফ ইন্স্যুরেন্স

বিক্রি হয়ে যাচ্ছে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের মালিকানাধীন জীবন বিমা কোম্পানি সানলাইফ ইন্স্যুরেন্স। কোম্পানিটির মালিকানায় আসছে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড।

ডিএসইর তথ্য মতে, সানলাইফ ইন্স্যুরেন্সের উদ্যোক্তা-পরিচালকরা তাদের ১ কোটি ৫৪ লাখ ১৯ হাজার ৩০৯টি শেয়ার বিক্রি করবে। ব্লক মার্কেটে এই শেয়ার ক্রয় করবে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স।

কোম্পানিটির বর্তমান শেয়ার সংখ্যা ৩ কোটি ৫৭ লাখ ৬০ হাজার ৬৯০টি। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের হাতে থাকা শেয়ার বিক্রি করে দিচ্ছে প্রতিষ্ঠানটি। বাকি শেয়ারের মধ্যে প্রাতিষ্ঠানিকি বিনিয়োগকারীদের হাতে ৯ দশমিক ২০ শতাংশ এবং ৫২ দশমিক ৫১ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

উদ্যোক্তা পরিচালকদের শেয়ার কেনার জন্য ইতোমধ্যে সানলাইফ ও গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের একটি চুক্তি হয়েছে। চুক্তি অনুসারে এই শেয়ার কেনা-বেচার ঘোষণা ডিএসইতে দেয়া হয়েছে।

২০১৩ সালে তালিকাভুক্ত হওয়ার সময় সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানিটির চেয়ারম্যান ছিলেন জাহিদ মালেক। পরে তিনি মন্ত্রী হলে চেয়ারম্যানের দায়িত্ব থেকে সরে দাঁড়ান। বর্তমানে কোম্পানিটির বোর্ডে জাহিদ মালেকের বোন রুবিনা হামিদ চেয়ারম্যান হিসেবে রয়েছেন। এছাড়া পরিচালক হিসেবে রয়েছেন জাহিদ মালেকের স্ত্রী শাবানা মালেক ও ছেলে রাহাত মালেক এবং রুবিনা হামিদের স্বামী কাজি আকতার হামিদ।