ঢাকা     ১৯ এপ্রিল ২০২৪ ||  ৬ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

বেসিস সভাপতি নির্বাচিত হলেন রাসেল টি আহমেদ

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৮:০৪, ২৮ ডিসেম্বর ২০২১

আপডেট: ১১:১৪, ৩০ ডিসেম্বর ২০২১

বেসিস সভাপতি নির্বাচিত হলেন রাসেল টি আহমেদ

তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্য্যার আ্যন্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি নির্বাচিত হলেন রাসেল টি আহমেদ। আর জ্যৈষ্ঠ সহ-সভাপতি হয়েছেন গিগা টেকের সামিরা জুবেরী হিমিকা।

মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারের বিডিবিএল ভবনের বেসিস কার্যালয়ে সংগঠনটির নবনির্বাচিত নির্বাহী পরিষদের মধ্যে পদবন্টন করা হয়। সহ-সভাপতি (প্রশাসন) হয়েছেন এনরুট ইন্টারন্যাশনালের আবু দাউদ খান এবং সহ-সভাপতি (ফিন্যান্স) হয়েছেন পাঠাওয়ের সিইও ফাহিম আহমেদ।

এছাড়া ৭টি পরিচালক পদে রয়েছেন টেকনো হ্যাভেনের হাবিবুল্লাহ এন করিম, অ্যাডভান্সড ইআরপির মোস্তাফিজুর রহমান সোহেল, স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসাল্টিংয়ের মুশফিকুর রহমান, ড্রিম৭১ বাংলাদেশের রাশাদ কবির, ড্রিমার্জ ল্যাবের তানভীর হোসেন খান, টেকনোগ্রামের এ কে এম আহমেদুল ইসলাম এবং মাস্টারকার্ডের সৈয়দ এম কামাল ।

এর আগে গত রোববার সংগঠনটির ২০২২-২৩ সেশনের নির্বাচনে ২ বছর মেয়াদের জন্য ১১ পদে মোট ২৯ জন প্রার্থী লড়াই করেন। নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পায় প্যানেল ওয়ান টিম। প্যানেলটি জেনারেল ক্যাটাগরিতে ৪টি পদসহ অ্যাসোসিয়েট ও অ্যাফিলিয়েট ক্যাটাগরিতে জয় পায়।

অন্যদিকে সিনার্জি স্কোয়াড প্যানেল জেনারেল ক্যাটাগরিতে ৪টি পদে জয় পায়। আর আন্তর্জাতিক সদস্য ক্যাটাগরিতে একক প্রার্থী থাকায় কোনো প্রতিদ্বন্দ্বিতা হয়নি।