ঢাকা     ২০ মে ২০২৪ ||  ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

পুঁজিবাজার থেকে ৪০০ কোটি টাকা তুলবে নতুন কোম্পানি

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২১:১৭, ১৯ অক্টোবর ২০২৩

পুঁজিবাজার থেকে ৪০০ কোটি টাকা তুলবে নতুন কোম্পানি

বুক বিল্ডিং পদ্ধতির মাধ্যমে পুঁজিবাজার থেকে ৪০০ কোটি টাকার মূলধন তুলবে আবাসন খাতের কোম্পানি বোরাক রিয়েল এস্টেট লিমিটেড।

এ উপলক্ষে রাজধানী একটি হোটেলে রোড শোর আয়োজন করে কোম্পানিটি। রোড শোতে বিনিয়োগকারীদের কাছে কোম্পানিটির আর্থিক ও ব্যবসায়িক নানা দিক তুলে ধরা হয়।

রোড শো’তে ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নূর আলী বলেন, বোরাক রিয়েল এস্টেট লিমিটেডের অংশীদাররা কখনো ঠকবেন না। ১৯৯১ সালে এ ব্যবসা শুরু করি। ওয়েস্টিন হোটেল শুরু করার সময় সবাই পাগল বলত। আজকে এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি লাভবান আমরা। বোরাক রিয়েল এস্টেট একটি মাইলফলক প্রকল্প এবং বাঙালিদের জন্য এটি হবে একটি দ্বিতীয় গন্তব্য। এ প্রকল্পের বাইরে আমরা কুয়াকাটায় ১৪০ বিঘা জায়গার ওপর একটি বড় ধরনের রিসোর্ট করব, যেটা সমুদ্রকে আকৃষ্ট করবে। এছাড়া কুয়াকাটা থেকে সুন্দরবন ভ্রমণের উদ্যোগ নেব। এ ধরনের আরো প্রকল্প আমাদের আসবে।

তিনি আরো বলেন, কক্সবাজারে এরই মধ্যে আমরা পাঁচ তারকা মানের হোটেল অ্যান্ড রিসোর্ট করার পরিকল্পনা করেছি। এসব প্রকল্পের বাইরে সোনারগাঁও ইকোনমিক জোন ঘিরে আমাদের নতুন নতুন পরিকল্পনা রয়েছে। আমি আশা করি আমাদের আইপিও সফল হবে।

বোরাক রিয়েল এস্টেট হচ্ছে দেশের অন্যতম শীর্ষ শিল্পগোষ্ঠী ইউনিক গ্রুপের একটি প্রতিষ্ঠান। কোম্পানিটি ১৯৯১ সালে কার্যক্রম শুরু করে প্রতিষ্ঠানটি। ইউনিক গ্রুপের মালিকানাধীন পাঁচ তারকা হোটেল দ্য ওয়েস্টিন দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত রয়েছে।