ঢাকা     ২২ এপ্রিল ২০২৪ ||  ৯ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

পুঁজিবাজারে আসছে আরো একটি কোম্পানি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:২২, ২৩ মার্চ ২০২৩

আপডেট: ০৮:১৮, ২৮ মার্চ ২০২৩

পুঁজিবাজারে আসছে আরো একটি কোম্পানি

মন্দা বাজারেও একের পর এক কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্ত হচ্ছে। এরই ধারাবাহিকতায় পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে দেশের প্রথম ক্যান্সার হাসপাতাল ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল অ্যান্ড সুপার স্পেশালিটি সেন্টার।

প্রতিষ্ঠানকে তালিকাভুক্ত করাতে করপোরেট অ্যাডভাইজরি ও ইস্যু ম্যানেজমেন্টের কাজ করবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড।  প্রতিষ্ঠান দুটির মধ্যে এ-সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। এতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন ল্যাবএইড ক্যান্সার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাকিফ শামীম ও সিটি ব্যাংক ক্যাপিটালের এমডি ও সিইও এরশাদ হোসেন।

চুক্তি অনুযায়ী, সিটি ব্যাংক ক্যাপিটাল ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল অ্যান্ড সুপার স্পেশালিটি সেন্টারের করপোরেট অ্যাডভাইজরি পরিষেবা দেবে। এছাড়া হাসপাতালটির প্রবৃদ্ধির লক্ষ্য অর্জন ত্বরান্বিত করার জন্য কাজ করবে প্রতিষ্ঠানটি।

এর আগে চলতি সপ্তাহে দেশের তৃতীয় শীর্ষ মোবাইল ফোন অপারেটর বাংলালিংক পুঁজিবাজারে আসার আগ্রহ দেখিয়েছে। বাংলালিংকের মূল কোম্পানি ভিওন এর একটি প্রতিনিধি দল পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে আইপিওতে আসার আগ্রহের বিষয়টি তুলে ধরেন।

কোম্পানিটি ফিক্সড প্রাইস পদ্ধতির মাধ্যমে প্রায় ৯০০ কোটি টাকা সংগ্রহ করতে চায়। সব কিছু ঠিক থাকলে চলতি বছরেই আইপিওর আবেদন করতে পারে কোম্পানিটি।