ঢাকা     ২৬ এপ্রিল ২০২৪ ||  ১৩ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

৩০০ কোটি টাকার আরেকটি বন্ড অনুমোদন দিলো বিএসইসি

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২০:১৮, ৪ জানুয়ারি ২০২৩

আপডেট: ২০:৩১, ৪ জানুয়ারি ২০২৩

৩০০ কোটি টাকার আরেকটি বন্ড অনুমোদন দিলো বিএসইসি

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৩০০ কোটি টাকার আরেকটি বন্ড অনুমোদন দিয়েছে।

বুধবার অনুষ্ঠিত বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়। সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম জানান, ইফাদ অটোসের ৩০০ কোটি টাকার নন-কনভার্টেবল, সিকিউড, সম্পূর্ণ অবসায়নযোগ্য, ফুলটিং রেট কুপন বিয়ারিং করপোরেট বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে কমিশন।

বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, কর্পোরেট ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের নিকট ইস্যু করা হবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। বন্ডটির কুপন হার ৬ শতাংশ।

এ বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলন করা অর্থ দিয়ে ইফাদ অটোস তাদের সহযোগী কোম্পানি ইফাদ মাল্টি প্রডাক্টস লিমিটেডে ইক্যুইটি বিনিয়োগ করবে এবং নিজস্ব চলতি মূলধনে বিনিয়োগ করবে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে ইসি সিকিউরিটিজ এবং এ্যারেঞ্জার হিসেবে শান্তা ইক্যুইটি ম্যানেজমেন্ট কাজ করছে। বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত হবে।

এর আগে কমিশনের ৮৪৮তম সভায় দুই ব্যাংকের ১ হাজার ৪০০ কোটি টাকার বন্ড অনুমোদন করে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। এর মধ্যে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ১ হাজার কোটি টাকার এবং ট্রাস্ট ব্যাংকের ৪০০ কোটি টাকার বন্ডের অনুমোদন দেয়া হয়। বন্ডগুলো আনসিকিউরড, নন-কনভার্টেবল, ফুল্লি রিডিমেবল, ফ্লোটিং রেট এবং সাবঅর্ডিনেটেড। এছাড়াও বন্ড দুটির কুপন রেট ৬ থেকে ৯ শতাংশ।