Biz Tech 24 :: বিজ টেক ২৪

ব্র্যাকের ১৩৫০ কোটি টাকার বন্ড প্রস্তাব অনুমোদন

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৩:৪৬, ৪ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৭:৪০, ৪ ফেব্রুয়ারি ২০২১

ব্র্যাকের ১৩৫০ কোটি টাকার বন্ড প্রস্তাব অনুমোদন

ব্র্যাকের ১ হাজার ৩৫০ কোটি টাকার বন্ড ইস্যুর প্রস্তাবে অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গতকাল পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থাটির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ৭৬০তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।

ব্র্যাকের এ বন্ডের মেয়াদ হবে দেড় বছর থেকে সর্বোচ্চ পাঁচ বছর। এ বন্ডের অন্য বৈশিষ্ট্যগুলোর মধ্যে রয়েছে এটি আনসিকিউরড, নন-কনভার্টিবল, ফুললি রিডিমেবল ও জিরো কুপন বন্ড। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চসম্পদশালী ব্যক্তিদের কাছে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এ বন্ড ইস্যু করা হবে। এর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে প্রতিষ্ঠানটি তাদের ক্ষুদ্রঋণ কার্যক্রম সম্প্রসারণ করবে।

বন্ডের প্রতি ইউনিটের দাম হবে এক কোটি টাকা। সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইনস্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট ও স্বায়ত্তশাসিত কর্পোরেশন এই বন্ড কিনতে পারবে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে রয়েছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড। এছাড়া লিড অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে আরএসএ ক্যাপিটাল। বন্ডটিকে অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত করার শর্ত আরোপ করেছে বিএসইসি।