ঢাকা     ২৮ নভেম্বর ২০২২ ||  ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

Biz Tech 24 :: বিজ টেক ২৪

পুঁজিবাজার থেকে ৭৫০ কোটি টাকা তুলবে দুই প্রতিষ্ঠান

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৯:৪৮, ১৮ নভেম্বর ২০২২

আপডেট: ১৫:২৬, ২০ নভেম্বর ২০২২

পুঁজিবাজার থেকে ৭৫০ কোটি টাকা তুলবে দুই প্রতিষ্ঠান

পুঁজিবাজার থেকে ৭৫০ কোটি টাকা উত্তোলনের জন্য দুই প্রতিষ্ঠানকে অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ।

বৃহস্পতিবার বিএসইসির ৮৮৫তম সভায় প্রতিষ্ঠান দুটির টাকা উত্তোলনের প্রস্তাব অনুমোদন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, কমিশন সভায় বন্ড ছেড়ে পুঁজিবাজার থেকে  প্রিমিয়ার ব্যাংক লিমিটেডকে ৬০০ কোটি টাকা এবং আইপিডিসি ফাইন্যান্সকে ১৫০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেয়া হয়েছে।

বিএসইসির তথ্য মতে, সভায় অভিহিত মূল্যে প্রিমিয়ার ব্যাংককে ৭ বছর মেয়াদি নন-কনভার্টেবল, আনসিকিউরড, ফুললি রিডিমেবল, ফ্লোটিং রেট সাব অর্ডিনেট বন্ড ছেড়ে ৬০০ কোটি উত্তোলনের প্রস্তাব অনুমোদন করেছে। যার রেইজ অব কূপন রেট ৭ থেকে ৯ টাকা এবং এটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ৬০ লাখ টাকা।

একই সভায় আইপিডিসি ফাইন্যান্সকে ১৫০ কোটি টাকার ৭ বছর মেয়াদি নন-কনভার্টেবল ফুললি রিডিমেবল, আনসিকিউরড ফ্লোটিং রেট সাব অর্ডিনেটের প্রস্তাব অনুমোদন করেছে। যার রেইজ অব কূপন রেট ৭ থেকে ৯ টাকা এবং এটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্যও ৬০ লাখ টাকা। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের মাঝে প্রাইভেন্ট প্লেসমেন্টের মধ্যে বন্ডটি ইস্যু করা হবে। এই বন্ডের অভিহিত মূল্য এক কোটি টাকা।