Biz Tech 24 :: বিজ টেক ২৪

সূচকের বড় পতনে ৭ মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৭:২৭, ২৫ নভেম্বর ২০২১

আপডেট: ১১:৫০, ২৮ নভেম্বর ২০২১

সূচকের বড় পতনে ৭ মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় ধরনের পতনে লেনদেন শেষ হয়েছে। একই সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে। ডিএসইতে সাত মাসের মধ্যে সবচেয়ে কম লেনদেন হয়েছে।

ডিএসই সূত্রে জানা গেছে, ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৮৫২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৪২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৮ পয়েন্ট  কমে অবস্থান করছে ২ হাজার ৬০২ পয়েন্টে।

লেনদেন হওয়া ৩৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, দর কমেছে ২৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির। এদিন ডিএসইতে ৮৪৯ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ছয় মাস ২৮ দিন বা ১৩৭ কার্যদিবসের মধ্যে সর্বনিম্ন।

অপরদিকে,  চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২০০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬০টির, কমেছে ১৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দর। সিএসইতে ৩৫ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।