Biz Tech 24 :: বিজ টেক ২৪

ঢাকা ইন্স্যুরেন্সের মুনাফায় বড় চমক

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৩:২৪, ১৩ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৫:৩৯, ১৪ সেপ্টেম্বর ২০২১

ঢাকা ইন্স্যুরেন্সের মুনাফায় বড় চমক

চলতি বছরে দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) পুঁজিবাজারে তালিকাভুক্ত ঢাকা ইন্স্যুরেন্স মুনাফায় বড় চমক দেখিয়েছে। আগের বছরের তুলনায় চলতি বছরে প্রতিষ্ঠানটির মুনাফা বেড়েছে ১১৩ শতাংশ।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ৪৭ পয়সা। এ হিসাবে গত বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৫৩ পয়সা বা ১১৩ শতাংশ।

এদিকে দ্বিতীয় প্রান্তিকে মুনাফায় বড় উত্থান হওয়ায় ছয় মাসের (জানুয়ারি-জুন) হিসাবেও কোম্পানিটির মুনাফায় উন্নতি হয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৭০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১০ পয়সা।

মুনাফা উন্নতি হওয়ার পাশাপাশি কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্যও আগের বছরের তুলনায় বেড়েছে। চলতি বছরের জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (পুনর্মূল্যায়নসহ) দাঁড়িয়েছে ৩১ টাকা ৫৬ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ৩১ টাকা ৬১ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ২৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৮৯ পয়সা।