ঢাকা     ২২ এপ্রিল ২০২৪ ||  ৮ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

দুর্দান্ত লুকের ই-বাইকটি এক চার্জে চলবে ১২০ কিলোমিটার

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ০০:০৫, ২৯ জানুয়ারি ২০২৩

দুর্দান্ত লুকের ই-বাইকটি এক চার্জে চলবে ১২০ কিলোমিটার

বাইক প্রেমীদের জন্য আসছে নতুন এক সুখবর। দুর্দান্ত লুকের Tork Kratos X ই-বাইকটি এক চার্জে দিলে চলবে ১২০ কিলোমিটার। ফাস্ট চার্জিং, FF মোড, নতুন অ্যালুমিনিয়াম সুইংগ্রাম-সহ আরও একাধিক জরুরি ফিচার রয়েছে এই ই-বাইকটিতে। চলতি বছরের জুন মাস থেকেই ই-বাইকটি ভারতের বাজারে ডেলিভারি শুরু হবে।

স্বস্তিদায়ক রাইডিংয়ের জন্য নতুন Tork Kratos X ইলেকট্রিক বাইকটির চমৎকার ডিজ়াইন করা হয়েছে। এর পারফরম্যান্স দুরন্ত এবং ব্যাটারিও দীর্ঘমেয়াদি। Tork Kratos X-এর ফিচারের তালিকায় রয়েছে অ্যান্ড্রয়েড প্রযুক্তিযুক্ত ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। এখানে নেভিগেশনের তথ্য ভেসে উঠবে। আবার রাইডিংয়ের সুবিধার জন্য ডিসপ্লেতে বিভিন্ন তথ্য দেখা যাবে। এতে দেওয়া হয়েছে একাধিক সুরক্ষা ফিচার, যাতে দীর্ঘ পথ যাত্রার ক্ষেত্রে চালকের নিরাপত্তা বজায় থাকে।

এই নতুন ইলেকট্রিক মোটরসাইকেলটি লঞ্চের মাধ্যমে ভারতে নতুন বৈদ্যুতিক টু-হুইলার নিয়ে আসার বিষয়ে নিজেদের প্রতিশ্রুতি পূরণ করল টর্ক মোটরস। এই প্রসঙ্গে সংস্থার প্রতিষ্ঠাতা এবং কার্যনির্বাহী আধিকারিক কপিল শেলকে বলেন, আজকের দিনটি হল কোম্পানির জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলস্টোন। কারণ আজ আমরা Kratos রেঞ্জে দ্রুততর, উন্নততর এবং অধিক শক্তি উৎপন্নকারী সদস্য হাজির করেছি।

সংস্থাটি জানিয়েছে, Tork Kratos X সংস্থার অভিজ্ঞ কর্মীরা সম্পূর্ণভাবে নিজে হাতে তৈরি করেছেন। দীর্ঘদিনের গবেষণা এবং উন্নয়নের ফলস্বরূপ এটি বাস্তবিক রূপ পেয়েছে। শেলকে যোগ করেন, ‘আমরা আত্মবিশ্বাসী যে ক্র্যাটোস এক্স রাইডারদের আদর্শ পথ ও সঙ্গী হয়ে উঠবে এবং নিজের সাফল্যের গাঁথা রচনা করবে।’ এদিকে সংস্থাটি জানিয়েছে বাইকটির স্ট্যান্ডার্ড মডেল Kratos-এর বিক্রি বন্ধ করে দেওয়া হবে। এদেশে তাদের লাইনআপে কেবলমাত্র Kratos R ও Kratos X উপলব্ধ থাকবে।

গত বছর টর্ক মোটরস একটি ইলেকট্রিক বাইক লঞ্চ করে ভারতে। দুটি ট্রিমে নিয়ে আসা হয় সেই টর্ক মোটরস ই-বাইকটি। স্ট্যান্ডার্ড টর্ক মোটরস ইলেকট্রিক বাইকের দাম ১ লাখ লাখ টাকা এবং তার উপরের হাই-এন্ড মডেলটি Kratos R-এর দাম ১ লাখ ২৩ হাজার টাকা।