ঢাকা     ২৬ এপ্রিল ২০২৪ ||  ১৩ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

আসছে রয়্যাল এনফিল্ডের সাড়ে ৬০০ সিসির সুপার ক্রুজার বাইক

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৮, ১৬ জানুয়ারি ২০২৩

আসছে রয়্যাল এনফিল্ডের সাড়ে ৬০০ সিসির সুপার ক্রুজার বাইক

জনপ্রিয় মোটরসাইকেল প্রস্তুতকারক প্রতিষ্ঠান রয়্যাল এনফিল্ড সাধারণত প্রতি তিন মাসে একটি করে নতুন মডেলের বাইক বাজারে নিয়ে আসে। এরই ধারাবাহিকতায় নতুন বছরের শুরুতেই প্রতিষ্ঠানটি নিয়ে আসছে রয়্যাল এনফিল্ড-এর ফ্ল্যাগশিপ ক্রুজার বাইক সুপার ক্রুজার মেটেওর ৬৫০।

জানা গেছে, সুপার ক্রুজার মেটেওর ৬৫০-তে দেয়া হয়েছে একটি ৬৪৮ সিসি প্যারালাল টুইন, এয়ার ও অয়েল কুল্ড ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৪৭ বিএইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে রয়েছে ৬-স্পিড গিয়ারবক্স।

এছাড়াও ৪৩ মিমি ইউএসডি ফ্রন্ট ফর্ক ও মনোশক অ্যাবজর্ভার অফার করা হচ্ছে। ব্রেকিংয়ের জন্য বাইকটিতে উভয় চাকায় ডুয়েল চ্যানেল এবিএস সহ ডিস্ক ব্রেক রয়েছে। স্টাইলিং এর দিক থেকে সুপার ক্রুজার মেটেওর ৬৫০ অত্যন্ত আকর্ষণীয়।

রয়্যাল এনফিল্ডের এই ফ্লাগশিপ বাইকে রয়েছে এলইডি হেডলাইট, টেললাইট, ইউএসবি চার্জিং পোর্ট সহ নেভিগেশন পড ও ব্লুটুথ কানেক্টিভিটির সুবিধা। বাইকটি ব্লু, ব্ল্যাক এবং গ্রিন এই তিনটি রঙ এ পাওয়া যাবে। এছাড়া ইন্টারস্টিলার গ্রে এবং ইন্টারস্টিলার গ্রিন এই দুটি রংয়ের অপশনও মিলবে।

বাইকটির দাম ভারতে ৩ লাখ ৫০ হাজার টাকা (এক্স-শোরুম) হতে পারে বলে অনুমান করা হচ্ছে। ১৬ জানুয়ারি ভারতের বাজারে বাইকটি লঞ্চ করবে রয়্যাল এনফিল্ড।