Biz Tech 24 :: বিজ টেক ২৪

‘আশা করি রবির শেয়ারহোল্ডারদের ভালো মুনাফা দিতে পারবো’

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৩:৪০, ১০ ডিসেম্বর ২০২০

আপডেট: ১৩:৪১, ১০ ডিসেম্বর ২০২০

‘আশা করি রবির শেয়ারহোল্ডারদের ভালো মুনাফা দিতে পারবো’

রবির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ

কর বৈষম্য কমালে শেয়ারহোল্ডাররা ভালো মুনাফা পাবে বলে জানিয়েছেন রবির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে রবির আইপিওর ড্র অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে রবির ঊর্ধ্বতন কর্মকর্তা, ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ এবং সিডিবিএলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মাহতাব উদ্দিন আহমেদ বলেন, পুঁজিবাজারে তালিকাভুক্ত হলে সব কোম্পানিকেই কিছু সুবিধা দেওয়া হয়। এ হিসেবে আমরাও ২ শতাংশ মিনিমাম টার্নওভার ট্যাক্স এবং করপোরেট কর হারে ১০ শতংশ অব্যাহতি চেয়েছিলাম। আমাদের প্রতিযোগী অন্য অপারেটর যখন তালিকাভুক্ত হয়েছিল তখন কিন্তু তারাও ১০ শতাংশ করপোরেট কর অব্যাহতি পেয়েছিল।

‘মিনিমাম টার্নওভার ট্যাক্সের কারণে রবির কার্যকর কর হার এখন ৭৭ শতাংশ, সেখানে একই বাজারে থেকেও আমাদের প্রতিযোগী কোম্পানির কার্যকর কর হার ৪০ শতাংশ। আমরা আশা করি, এ কর বৈষম্যের অবসান হবে এবং সামনের দিনে আমাদের বিনিয়োগকারীদের ভালো কিছু উপহার দিতে পারবো।’

বিনিয়োগকারীদের উদ্দেশ্যে রবির সিইও বলেন, অংশীদার হতে সাধারণ বিনিয়োগকারীদের আগ্রহে আমরা বিশেষভাবে অনুপ্রাণিত। এ জন্য রবির আইপিও প্রক্রিয়ার সাথে যুক্ত সকলকে আমি ধন্যবাদ জানাই। আপনাদের সহযোগিতা ছাড়া এ পথ পাড়ি দেওয়া আমাদের পক্ষে সম্ভব ছিল না।