ঢাকা     ২২ এপ্রিল ২০২৪ ||  ৮ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

ভিভোর স্মার্টফোন কিনে লাখপতি হওয়ার সুযোগ

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ২১:৩৪, ৩০ মার্চ ২০২৪

ভিভোর স্মার্টফোন কিনে লাখপতি হওয়ার সুযোগ

ঈদ-উল-ফিতরে লাখপতি হওয়ার অফার নিয়ে এসেছে চীনা স্মার্টফোন ব্যান্ড ভিভো। প্রতিষ্ঠানটির ভি৩০ স্মার্টফোনে পাওয়া যাবে এই সুযোগ। পাশাপাশি ভি২৯ সিরিজ, ওয়াই ১৭এস, ওয়াই ২৭এস, ওয়াই ৩৬ কিনেও এই সুযোগ পেয়ে যাবেন স্মার্টফোনপ্রেমীরা।

সাথে থাকছে রিরো এল১৩, রিরো স্মার্ট ওয়াচ ডাব্লিউ ১ প্রো (শুধু ভিভো ভি৩০ স্মার্টফোনে নিশ্চিত উপহার), ভিভো ব্যাকপ্যাক মত আকর্ষণীয় উপহার। প্রিমিয়াম কোয়ালিটির অ্যামোলেড থ্রিডি কার্ভড ডিসপ্লে, স্মার্ট অরা লাইট ৩.০, স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর, ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ৮০ ওয়াটের ফ্লাশ চার্জার, ১২ জিবি র‌্যাম + ১২ জিবি অতিরিক্ত র‌্যাম + ২৫৬ জিবি রম থাকছে ভিভোর এই স্মার্টফোনে। পিকক গ্রিন এবং নোবেল ব্ল্যাক রঙের পাওয়া যাবে ভিভো ভি৩০।

ভি সিরিজের জনপ্রিয় ফিচার স্মার্ট অরা লাইট ৩.০ থাকছে ভিভো ভি৩০তে। যা ১৯ গুন বড়, স্মার্ট এবং উজ্জ্বল। অর্থাৎ আগের চেয়ে আরো বেশি এরিয়া কভার করছে স্মার্ট অরা লাইট ৩.০। এবার যুক্ত হয়েছে ডিসটেন্স সেন্সেটিভ লাইটিং সুবিধা। অর্থাৎ ক্যামেরা ফ্রেমে যে বিষয়বস্তু থাকবে, তার দুরত্ব অনুযায়ী আলো দেবে এবারের অরা লাইট। এছাড়া থাকছে স্মার্ট কালার টেম্পারেচার এডজাস্টমেন্ট সুবিধা। কম আলোতে পোট্রের্ট ছবি তোলার জন্য ভিভো ভি৩০ হবে নিরবিচ্ছিন্ন সহযোগি।

ব্যাক সাইডে ৫০ মেগাপিক্সেল অটো ফোকাস আল্ট্রা ওয়াইড—এঙ্গেল ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেল ভিসিএস (ভিভো ক্যামেরা—বায়োনিক স্পেকটার্ম) ট্রু কালার মেইন ক্যামেরা রয়েছে। খালি চোখে আমরা যে রঙ দেখি তা ক্যামেরার সীমাবদ্ধতার কারণে অনেক সময় হুবহু একই ভাবে তুলে ধরতে পারে না। ভিভোর ভিসিএস প্রযুক্তি ফটোগ্রাফিতে এই সীমাবদ্ধতা কাটিয়ে উঠেছে সহজেই।

ভিভো ভি৩০কে আরো শক্তিশালী করেছে এর স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর। এই প্রসেসরটি কোনো হ্যাং কিংবা ল্যাগ ছাড়া এক সাথে অনেক কাজের নিরবিচ্ছিন্ন সঙ্গী ভিভো ভি৩০। শুধু কি তাই! এই স্মার্টফোনটির আনতুতু বে মার্ক স্কোর ৮,৩০,০০০। ইউজার এক্সপেরিয়েন্সের দিক থেকে প্রতিদিনের কাজের পাশাপাশি সুপার  গেইমিংয়ের ক্ষেত্রে ও এই প্রসেসর হাই পারফরমেন্স নিশ্চিত করবে।

৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি মাত্র ৪৮ মিনিটেই চার্জ হবে। এর জন্য ভিভো দিয়েছে ৮০ ওয়াটের ফ্লাশ চার্জার। সাধারণত ইন্ড্রাস্টি স্টান্ডার্ড ব্যাটারিকে মোটামুটি ৮০০ বারের মতো চার্জ দেওয়া যায় এবং এই ব্যাটরি ২ বছরের মতো ব্যবহার উপযোগি থাকে। কিন্তু ভিভো ভি৩০ হলো কাটিং এজ ব্যাটারি ম্যাটারিয়ালস, ইন্টিলিজেন্ট ব্যাটারি, চার্জিং সাইকেল সবকিছুর কম্বিনেশন। তাই ১৬০০ বার অর্থাৎ ৪ বছর সার্ভিস দিবে অনায়াসে। আবার একবার চার্জে টানা ২৩ ঘন্টা ব্যবহার করা যাবে। ব্যবহারকারী চাইলে ৮ ঘন্টা টানা গেইমিং বা ১৩ ঘন্টা সামাজিক  যোগাযোগ মাধ্যমে স্ক্রলিং অথবা ১৬ ঘন্টা ভিডিও দেখতে পারবেন।

ভিভো যেকোনো অথোরাইজড শোরুমে কিংবা ই—স্টোরে পাওয়া যাচ্ছে ভিভো ভি৩০। আর সাথে ঈদ উপলক্ষে লাখপতি হওয়ার দারুন সুযোগ তো থাকছেই।